• ইংলিশ লিগ কাপ
  • " />

     

    'প্রকৃতির ডাকে' ডায়ারের হঠাৎ মাঠত্যাগ, পিছু নিলেন মরিনহো

    'প্রকৃতির ডাকে' ডায়ারের হঠাৎ মাঠত্যাগ, পিছু নিলেন মরিনহো    

    লিগ কাপে টটেনহাম-চেলসি ম্যাচ চলছে। ম্যাচের তখন ৭৭ মিনিট চলছে। তখনো ১-০ গোলে পিছিয়ে টটেনহাম। আর সে মুহূর্তেই কোচকে কিছু না বলে শুধু রেফারির অনুমতি নিয়ে মাঠ ত্যাগ করেন টটেনহাম ডিফেন্ডার এরিক ডায়ার। চোটে পড়ে মাঠ ত্যাগ করলেন নাকি কোনো কারণে ম্যানেজারের ওপর অসন্তুষ্ট হয়ে, সেটা ঠিক বুঝা গেল না। পরিস্থিতি আরও ঘোলাটে হল যখন জোসে মরিনহোও তার পিছু পিছু টানেল দিয়ে দৌড়ে গেলেন। তবে না, পরিস্থিতি যতটা জটিল ভাবা হচ্ছিল, আসলে তেমনটা নয়। ‘প্রকৃতির ডাকে’ সাড়া দিতেই হঠাৎ মাঠ ত্যাগ করেছিলেন তিনি। 

    ম্যাচ শেষে ইনস্টাগ্রামে নিজের ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার টয়লেট সিটের ওপর রেখে সেই ছবি পোস্ট করেন তিনি। ক্যাপশনে লেখেন, ‘আসল ম্যান অফ দ্য ম্যাচ।’ অবশ্য ম্যাচের পর সাক্ষাৎকারেই জানিয়েছিলেন, প্রকৃতির ডাক তখন উপেক্ষা করা সম্ভব ছিল না তার পক্ষে, “সবাই বুঝতেই পারছে। আমি ঠিক আছি, আমার এমনটা এবারই প্রথম হল। আমার পক্ষে এই ব্যাপারে কিছু করা সম্ভব ছিল না। যখন আপনার যাওয়ার প্রয়োজন হবে, আপনাকে যেতেই হবে। কিছু বিষয় আপনি ঠেকাতে পারবেন না।”


    তার পিছু নিয়ে মরিনহোর দৌড়ে যাওয়ার প্রসঙ্গটিও উঠে এসেছে ডায়ারের কথায়, “আমি জানি না জোসে বুঝতে পেরেছে কিনা আমি কী করছি। আমি (পিয়ের-এমিল) হবজবার্গ এবং টোবি অলডারভেইরেল্ডকে যাওয়ার সময় বলে গিয়েছিলাম। জোসে খুশি ছিল না, তবে আমার কিছুই করার ছিল না, কারণ প্রকৃতি ডাক দিয়েছিল।”

    অবশ্য ডায়ারের অনুপস্থিতি প্রায় মিনিট দুয়েক ১০ জন নিয়ে খেলে টটেনহাম। তবে চেলসি সেটার সুযোগ নিতে পারেনি। উল্টো ডায়ার মাঠে ফিরে আসার পরই টটেনহাম এরিক লামেলার মাধ্যমে ম্যাচে সমতাসূচক গোলটি পেয়ে যায়। শেষ পর্যন্ত টাইব্রেকারে চেলসিকে হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে স্বাগতিক টটেনহাম।