• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    রোনালদোর অভাব বুঝতে দিলেন না মোরাতা

    রোনালদোর অভাব বুঝতে দিলেন না মোরাতা    

     


    করোনা ভাইরাসের জন্য ক্রিশ্চিয়ানো রোনালদো আগেই বাদ। গত মৌসুমে দারুণ খেলা পাউলো দিবালা চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছিলেন, কিন্তু আগের ম্যাচে তাকে না রাখায় কোচের সঙ্গে মন কষাকষিও হয়েছিল খানিকটা। আজও দিবালা বেঞ্চে, পরে অবশ্য নেমেছিলেন বদলি হয়ে। তবে দিনের সব আলো টেনে নিয়েছেন আলভারো মোরাতা। জুভেন্টাসের জার্সি গায়ে আবার ফিরে পেয়েছেন জোড়া গোল, ডিনামো কিয়েভকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ অভিযান শুরু করেছে জুভেন্টাস।

    কিয়েভের সঙ্গে জুভেন্টাসের রেকর্ডটা বেশ ভালো, চার ম্যাচের মধ্যে তিনটাই জিতেছিল তারা। আর কিয়েভের মাঠেও সর্বশেষ দেখায় জয় ছিল। আজ শুরুও করেছিল বেশ ভালো। বাঁদিকে ২২ বছর বয়সী তরুণ ফেদেরিক কিয়েসা ত্রাস ছড়াচ্ছিলেন, কিয়েভ গোলরক্ষককে পরীক্ষা নিচ্ছিলেন। ওদিকে কিয়েভ গোলরক্ষক নিজের ভুলে গোল খেতে খেতেও খাননি। তবে প্রথমার্ধের ওই এলোমেলো অবস্থা কাটিয়ে উঠেছে কিয়েভ, এরপর জুভেন্টাসকে বড় সুযোগ পেতে দেয়নি। গোলশুন্য ড্রতেই কেটেছে প্রথমার্ধ। তবে এই অর্ধেই বড় একটা ধাক্কা খেয়েছে জুভেন্টাস, চোটের জন্য শুরুতেই মাঠ থেকে উঠে গেছেন ডিফেন্ডার জর্জো কিয়েলিনি।

    তবে বিরতির পরেই গোলের দেখা পেয়ে যায় জুভেন্টাস। রামসের ব্যাকহিল থেকে শট করেছিলেন কুলুসেভস্কি, কিন্তু কিয়েভ গোলরক্ষক সেটা ঠেকিয়ে দিলেও এসে পরে মোরাতার পায়ে। অত কাছ থেকে গোল করতে ভুল করেননি। এরপর কিয়েভ ফেরার চেষ্টা করলেও পরিষ্কার উযোগ পাচ্ছিল না। উলটো ৮৬ মিনিটে কুয়াদ্রাদোর ক্রস থেকে দারুণ এক হেডে ব্যবধান দ্বিগুণ করেন মোরাতা। অ্যাটলেটিকো থেকে ফিরে আসার পর এই সপ্তাহে ক্রোটনের বিপক্ষে ড্রয়ে গোল করেছিলেন, আজ পেলেন নিজের ক্যারিয়ারে চ্যাম্পিয়নস লিগের কোনো ম্যাচে প্রথম জোড়া গোল। তার আগে অবশ্য দিবালা নেমেছেন, অসন্তোষের বাষ্প উড়িয়ে মনে রাখার মতো কিছু ম্যুভও করেছেন।

    পিরলোর জন্যও এই জয়টা অন্যরকম। ডাগআউটে চ্যাম্পিয়নস লিগে প্রথম জয়ের জন্য শুধু নয়, এই ম্যাচটা যে নিজের গুরুর বিপক্ষেও দ্বৈরথ ছিল। কিয়েভ কোচ মিরকে লুচেস্কুই ব্রেসিয়ার কোচ থাকার সময় অভিষেকের সুযোগ করে দিয়েছিলেন ১৬ বছর বয়সী পিরলো। আজ গুরুর বিপক্ষেই পেলেন অনেক কাঙ্খিত জয়।