• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    টাচলাইনে 'অশোভন আচরণের' জন্য গার্দিওলাকে ধুয়ে দিলেন পোর্তো কোচ

    টাচলাইনে 'অশোভন আচরণের' জন্য গার্দিওলাকে ধুয়ে দিলেন পোর্তো কোচ    

    ঘরের মাঠে পর্তুগিজ ক্লাব পোর্তোকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ মিশন শুরু করেছে ম্যানচেস্টার সিটি। ম্যাচ শেষের পর অনেকটা সময় পেরিয়ে গেলেও সেই ম্যাচের টাচলাইনের উত্তাপ এখনো টের পাওয়া যাচ্ছে। ম্যাচে বেশ কয়েকবারই মান সিটি কোচ পেপ গার্দিওলার সঙ্গে বেধে গিয়েছিল পোর্তো কোচ সার্জিও কনসেইসাওয়ের। আর ম্যাচ শেষে ক্লাব ওয়েবসাইটের সঙ্গে সাক্ষাৎকারে গার্দিওলাকে ধুয়ে দিয়েছেন পোর্তো কোচ।

    ম্যাচের পর টাচলাইনে গার্দিওলার ব্যবহার নিজের অসন্তুষ্টির কথা জানিয়েছেন কনসেইসাও, “খেলা চলাকালে জনাব গার্দিওলা এবং সিটি বেঞ্চের হাবভাব সুবিধার ছিল না। তিনি যেভাবে আমার খেলোয়াড়দের সঙ্গে এবং রেফারিদের সঙ্গে কথা বলেছেন সেটা অগ্রহণযোগ্য। তিনি আমাদের দেশ (পর্তুগাল) সম্পর্কেও বাজে মন্তব্য করছেন, তাই আমাকে জবাব দিতে হয়েছে। কারণ ওই ধরনের মন্তব্যের জবাব দিতে যে অপারগ সে কোনো ভাল অলকের ছেলে হতে পারে না।”

    এছাড়া টাচলাইনে রেফারিদের কীভাবে প্রভাবিত করতে হয় সেটা গার্দিওলার কাছ থেকে তার শিখতে হবে বলে মনে করেন কনসেইসাও, “সে যেভাবে রেফারিদেওর প্রভাবিত করে, প্রতিপক্ষের খেলোয়াড় এবং প্রতিপক্ষ বেঞ্চের সঙ্গে যেভাবে আচরণ করে, সেগুলো আমাকে শিখতে হবে।”

    ম্যাচে রেফারিদের বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে পোর্তোর আপত্তি ছিল। দলটির কাছে মনে হয়েছে রেফারিরা সিটিকে অনেক অন্যায্য সুবিধা দিয়েছেন। আর তাই নিজেদের ক্লাব ওয়েবসাইটে পোর্তো ম্যাচ রিপোর্টের শিরোনাম করেছে এভাবে, “এক লিথুয়ানিয়ান এবং এক ডাচের (মাঠের রেফারিদের দিকে ইঙ্গিত) সুবাদে ইংলিশ পার্টি হল।”