• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    আবার চোটে আগুয়েরো, অনিশ্চিত লিভারপুলের বিপক্ষে

    আবার চোটে আগুয়েরো, অনিশ্চিত লিভারপুলের বিপক্ষে    

    চোট সমস্যায় কাতর ম্যানচেস্টার সিটি। নভেম্বরের শুরুর দিকে প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সার্জিও আগুয়েরোকে পাওয়ার নিশ্চয়তা নেই। আরেক স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসও চোট নিয়ে মাঠে বাইরে আছেন। ডিফেন্ডার নাথান আকে, বেঞ্জামিন মেন্ডি এবং ফার্নান্দিনহোও আছেন সেরে ওঠার প্রক্রিয়ায়।

    চ্যাম্পিয়নস লিগে রাতে মার্শেইয়ের বিপক্ষে মাঠে নামার আগে আগুয়েরোর চোটের আপডেট জানিয়েছেন পেপ গার্দিওলা, “আগুয়েরো এবং মেন্ডির আরও দুই-তিন সপ্তাহ লাগবে। শেষ ম্যাচে পেশীর চোটে পড়েছে আগুয়েরো। চার-পাঁচ মাস মাঠের বাইরে থেকে ফেরার পরপর চোটের ঝুঁকি থাকে। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি, প্রত্যেক ম্যাচে ৫০-৫৫ মিনিট করে খেলাচ্ছিলাম। তবে তাতে কাজ হয়নি। কমপক্ষে ১০-১৫ দিন মাঠের বাইরে থাকতে হবে, সেটা বেড়ে তিন সপ্তাহ থেকে এক মাসও হতে পারে।”

    মৌসুমের শুরু থেকেই দলের দুই মূল স্ট্রাইকারকে ছাড়া খেলতে গিয়ে হিমশিম খাচ্ছে ম্যান সিটি। ৫ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে এখন টেবিলের ১৩-তে রয়েছে তারা। গত কয়েক মৌসুমে গোলের ফোয়ারা ছোটানো সিটি চলতি মৌসুমে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে গোল করেছে মাত্র ৮ টি। লিগের সর্বোচ্চ গোলদাতা টটেনহামের হিউন-মিন সন একাই করেছেন ৮ গোল। 

    এমন অবস্থায় প্রশ্ন উঠছে আগুয়েরো মৌসুম শুরুর আগে থেকেই চোটের সঙ্গে লড়তে থাকার পরও কেন সিটি কোনো ব্যাকআপ স্ট্রাইকার দলে ভেড়ায়নি, গার্দিওলার জবাব, “আমরা আরেকজন স্ট্রাইকার দলে আনার কথা ভেবেছিলাম, তবে সেটা করতে পারিনি। ম্যান সিটি বছর শেষে বড় অংকের আয়ের কথা ভাবে না, বরং দলের সেরাটা চিন্তা করে সিদ্ধান্ত নেয়। আমরা যখন একজন নতুন স্ট্রাইকারকে দল টানব, তাকে অবশ্যই আগুয়েরো এবং জেসুসের পর্যায়ের হতে হবে। আর সেই পর্যায়ের কোনো স্ট্রাইকারকে দলে আনার মতো আর্থিক সক্ষমতা আমাদের ছিল না।”