• ভারতের অস্ট্রেলিয়া সফর
  • " />

     

    অস্ট্রেলিয়ায় চমক 'পন্টিংয়ের উত্তরসূরি', তিন বছর পর ফিরলেন হেনরিকস

    অস্ট্রেলিয়ায় চমক 'পন্টিংয়ের উত্তরসূরি', তিন বছর পর ফিরলেন হেনরিকস    

    করোনার মাঝে এই প্রথম ঘরের মাটিতে আন্তর্জাতিক সিরিজ আয়োজন করছে অস্ট্রেলিয়া। নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত তিন ফরম্যাটের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাবে ভারত। আর সেই সফরের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮-সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। আর এই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন সম্ভাবনাময় তরুন ক্রিকেটার ক্যামেরন গ্রিন।

    কিছুদিন আগেই অস্ট্রেলিয়ার সাবেক নির্বাচক গ্রেগ চ্যাপেল বর্তমান নির্বাচক প্যানেলের নিন্দা করেছিলেন। শেফিল্ড শিল্ডে নিয়মিত পারফর্ম করার পরও তাকে কেন দলে টানা সেটি নিয়ে প্রশ্ন তুলেছিলেন চ্যাপেল ভ্রাতৃদ্বয় সহ বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার। শিল্ডের শুরুর দিকে দারুণ ব্যাটিং করেছিলেন ২১ বছর বয়সী গ্রিন, সর্বশেষ ম্যাচেও করেছেন ১৯৭ রান। তবে এরপর পিঠের সমস্যায় ভুগছিলেন তিনি। তাই শিল্ডে পরের দিকে আর বোলিং করতে পারেননি তিনি। আরেক চ্যাপেল ভাই ইয়ান বলছেন, পন্টিংয়ের পর তার দেখা সেরা ব্যাটিং প্রতিভা এই গ্রিন। 

    ওয়ানডে এবং টি-টোয়েন্টির দলে সুযোগ পাওয়া গ্রিনের টেস্ট অভিষেকও ভারতের বিপক্ষেই হতে পারে। যদিও এই বিষয়ে জোর দিয়ে কথা বলছেন না কেউ, কারণ অস্ট্রেলিয়া বর্তমানে টেস্টের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে। তাই ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজে টিম ম্যানেজমেন্ট একাদশে খুব বেশি পরিবর্তন আনবে না।

    গ্রিন ছাড়াও অভিজ্ঞ অলরাউন্ডার ময়সেস হেনরিকসকেও সীমিত ওভারের দুই সিরিজের দলে রেখেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সীমিত ওভারের সিরিজ থেকে রাইলি মেরেডিথকে বাদ দিয়েছে অস্ট্রেলিয়া, দলে রেখেছে ড্যানিয়েল সামসকে।

    ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের ওয়ানডে এবং  টি-টোয়েন্টি স্কোয়াড

    অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবোট, অ্যাস্টন অ্যাগার, আলেক্স ক্যারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ময়সেস হেনরিকস, মারনাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল সামস, কেইন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা