• ইউরোপা লিগ
  • " />

     

    ইব্রার পেনাল্টি মিসের পরও জয় পেয়েছে মিলান, বেলেও কাজ হয়নি টটেনহামের

    ইব্রার পেনাল্টি মিসের পরও জয় পেয়েছে মিলান, বেলেও কাজ হয়নি টটেনহামের    

    ইউরোপা লিগে গত রাতে টটেনহাম বাদে সব জায়ান্টরাই জয়ের দেখা পেয়েছে। ইব্রাহিমোভিচের পেনাল্টি মিসের পরও স্পার্টা প্রাগকে ৩-০ গোলে হারিয়েছে এসি মিলান। জেমি ভার্ডি এবং বাংলাদেশী বংশোদ্ভূত হামজা চৌধুরীর গোলে গ্রিক ক্লাব এইকে অ্যাথেন্সকে হারিয়েছে লেস্টার সিটি। দ্বিতীয় সারির দল নিয়ে আইরিশ ক্লাব ডানডাল্ককে ৩-০ গোলে পরাজিত করেছে আর্সেনাল, তবে উত্তর লন্ডনের অপর ক্লাব টটেনহাম বেলজিয়ান ক্লাব অ্যান্টওয়ের্পের মাঠে গিয়ে ১-০ হেরে গেছে।

    ঘরের মাঠে স্পার্টা প্রাগের বিপক্ষে ২৪ মিনিটে এগিয়ে যায় এসি মিলান। ইব্রাহিমোভিচের অ্যাসিস্টে রিয়াল মাদ্রিদ থেকে ধারে মিলানে আসা ব্রাহিম দিয়াজের গোলে এগিয়ে যায় তারা। ৩৭ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন ইব্রাহিমোভিচ, তবে তার শট তখন বারপোস্টে লেগে ফিরে আসে।

    তবে মিলান থেমে থাকেনি। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে রাফায়েল লিয়াও এবং ৬৬ মিনিটে দিয়গো দালত গোল করে স্বাগতিকদের জয় নিশ্চিত করেছেন। অ্যাথেন্সে গিয়ে এইকে-র বিপক্ষে ১৮ মিনিটে পেনাল্টি থেকে ভার্ডির গোলে এগিয়ে যায় লেস্টার। আর ৩৯ মিনিটের হামজার গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা। ৪৮ মিনিটে অ্যাথেন্সের মুয়ামের তাঙ্কোভিচ ব্যবধান কমালেও লেস্টারকে জয় বঞ্চিত করতে পারেনি স্বাগতিকরা।

    অ্যান্টওয়ের্পের বিপক্ষে দলের বেঞ্চে বসে থাকা এবং অনিয়মিত খেলোয়াড়দের সুযোগ দিয়েছিলেন জোসে মরিনহো। রিয়াল থেকে ধারে টটেনহামে আসা গ্যারেথ বেলকেও বেলজিয়ামে প্রথম একাদশে রেখেছিলেন তিনি। তবে প্রথমার্ধের ২৯ মিনিটেই ম্যাচের একমাত্র গোলটি হজম করে টটেনহাম। লিওর রাফায়েলভের গোলে লিড পায় অ্যান্টওয়ের্প।

    দ্বিতীয়ার্ধে সন-কেইনদের নামিয়েও আর সেই গোল শোধ দিতে পারেনি টটেনহাম। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে লাস্কের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছিল তারা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন