• পাকিস্তান সুপার লিগ
  • " />

     

    পিএসএলের প্লে অফে খেলবেন তামিম-মাহমুদউল্লাহ

    পিএসএলের প্লে অফে খেলবেন তামিম-মাহমুদউল্লাহ    

    পিএসএলের প্লে-অফ খেলতে করাচি উড়ে যাচ্ছেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ। শেষ চারের লড়াইয়ে তামিম খেলবেন লাহোর কালান্দারসের হয়ে আর মাহমুদউল্লাহর দল মুলতান সুলতানস। এর মধ্যে দুইটি ফ্র্যাঞ্চাইজি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে এই খবর, বোর্ডের কাছ থেকেও সবুজ সংকেত পেয়েছেন তামিম ও মাহমুদউল্লাহ। 

     

    করোনা-ভাইরাসের জন্য গত মার্চেই পিএসএলের ম্যাচ বন্ধ হয়ে যায়। শেষ চারে মুলতান আর লাহোরের পাশাপাশি আছে পেশাওয়ার ও করাচি। এই পেশাওয়ারের হয়েই ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত পিএসএলে খেলেছেন তামিম। মাহমুদউল্লাহও ২০১৬ থেকে দুইটি আসরে খেলেছেন কোয়েটা গ্ল্যাডিয়েটেরসের হয়ে। দুজনের দলই এবার বদলে যাচ্ছে। সব মিলে ২১ জন বিদেশী ক্রিকেটার নাম লিখিয়েছেন প্লে অফের জন্য। তামিমের দলে আছেন ডেভিড ভিসে, সামিত প্যাটেল, ডেন ভিলাস ও বেন ডাংক। আর মাহমুদউল্লাহ বিদেশীদের মধ্যে সতীর্থ হিসেবে পাচ্ছেন রাইলি রুশো, রবি বোপারা, জেমস ভিন্স, অ্যাডাম লিথ ও ইমরান তাহিরকে। আইপিএলে খেলা তাহিরের সঙ্গে ফাফ ডু প্লেসিও খেলবেন পেশাওয়ারের হয়ে। অন্যদিকে করাচিতে খেলবেন অ্যালেক্স হেলস, শেরফান রাদারফোর্ড, মিচেল ম্যাকলানাহানরা। সব মিলে ২১ জন বিদেশী থাকছেন এবারের প্লে অফে।

    মাহমুদউল্লাহর মুলতান গ্রুপ পর্বে শীর্ষে থাকায় প্লে অফে অন্তত দুইটি ম্যাচ খেলার সুযোগ হতে পারে তার। তিনে থাকা তামিমের লাহোরকে আগে খেলতে হবে এলিমিনেটর। এরপর কোয়ালিফায়ার হয়ে খেলার সুযোগ হতে পারে ফাইনালে। ১৪, ১৫ ও ১৭ সবকটি ম্যাচই হবে করাচিতে। সেখান থেকে এসেই দুজন যোগ দেবেন বিসিবির কর্পোরেট টি-টোয়েন্টি লিগে।