• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    রেফারির মনিটরে উঁকি মেরে কার্ড দেখলেন সুয়ারেজ

    রেফারির মনিটরে উঁকি মেরে কার্ড দেখলেন সুয়ারেজ    

    কী কী দোষ করে রেফারির কাছ থেকে কার্ড দেখা যেতে পারে? এই প্রশ্নের জবাব লুইস সুয়ারেজের চেয়ে ভালো আর কেউ দিতে পারবেন না। কামড় দিয়ে শুরু করেছিলেন, এবার এসে ঠেকলেন উঁকি দিয়ে। মাঠের বাইরে রেফারির হাইলাইটস দেখার জন্য রাখা মনিটরে উঁকি দিয়ে এবার হলুদ কার্ড দেখেছেন অ্যাটলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার।
     

     

    লোকোমোটিভ মস্কোর বিপক্ষে রাশিয়ায় কঠিন এক রাত করেছে অ্যাটলেটকো। ডিয়েগো সিমিওনের দল পয়েন্ট হারিয়েছে ১-১ গোলে ড্র করে। তবে মস্কোতে শুরুটাই ভালো ছিল অ্যাটলেটিকোর। হোসে মারিয়া হিমেনেজের গোলে ১৮ মিনিটে লিড নিয়েছিল তারা। কিন্তু এরপরই বাধে বিপত্তি। রেফারির বিতর্কিত এক সিদ্ধান্ত পেনাল্টি পেয়ে ম্যাচে ফেরে লোকোমোটিভ। ওই পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতায় ফেরে তারা।

    পেনাল্টির সিদ্ধান্ত রিভিউ করতেই ভিএআরের পরামর্শে মাঠের বাইরে হাইলাইটস দেখতে গিয়েছিলেন রেফারি। তার পিছু নিয়েছিলেন সুয়ারেজও। রেফারির হাইলাইটস দেখে ফিরতেই দেখেন তার পেছনে সুয়ারেজ উঁকি দিচ্ছেন মনিটরের দিকে। রেফারি পরে ওই কারণেই হলুদ কার্ড দেখিয়ে দেন ৩৩ বছর বয়সীকে, সঙ্গে আঙুল নির্দেশ করে বুঝিয়েও দেন রিভিউ চলার সময় মাঠের ভেতরেই থাকতে হবে খেলোয়াড়কে।

    সুয়ারেজকে হলুদ কার্ড দেখিয়ে শুরু করে এরপর একে একে আরও ৬ বার পকেট থেকে কার্ড বের করেছেন রেফারি। যদিও লাল রঙের কার্ডটা আর এই ম্যাচে বের করতে হয়নি তাকে। তবে মনিটরে উঁকি দেওয়ার দায়ে হলুদ কার্ড দেখানো প্রথম রেফারি বোধ হয় তিনিই বনে গেছেন। আর কার্ডটা যিনি পেলেন, তার নামটা পুরো ঘটনার হাস্যোরস বাড়িয়ে দিয়েছে আরেকটু বেশি।
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন