• চ্যাম্পিয়নস লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    ফাতি-ডেভিস-সানচোদের ছাড়িয়ে ইউরোপের গোল্ডেন বয় হালান্ড


     

    অনূর্ধ্ব ২১ বছর বয়সীদের ইউরোপসেরার পুরস্কার গোল্ডেন বয় জিতেছেন ডর্টমুন্ডের নরওয়েজিয়ান স্ট্রাইকার এরলিং ব্রুট হালান্ড। পেছনে ফেলেছেন বার্সেলোনার আনসু ফাতি ও বায়ার্নের লেফটব্যাক আলফন্সো ডেভিসকে। 

    রেড বুল সালজবুর্গের হয়ে চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক করে সাড়া ফেলে দিয়েছিলেন হালান্ড। এরপর ডর্টমুন্ড অনেক ক্লাবকে পেছনে ফেলে দলে নিয়েছে তাকে, সেখানেও গোল করে যাচ্ছেন নিয়মিত। এর মধ্যেই পেশাদার ক্যারিয়ারে ৪০ ম্যাচে ৪৪ গোল করেছেন, করিয়েছেন ১০টি। মাত্র দ্বিতীয় টিন এজার হিসেবে চ্যাম্পিয়নস লিগে করেছেন ১০টি গোল। এই বছরের গোল্ডেন বয় পুরস্কার উঠেছে তার হাতেই। 

    হালান্ডের পরেই আছেন বার্সার আনসু ফাতি ও বায়ার্নের ডেভিস। শীর্ষ পাঁচে বাকি তিন জন ডর্টমুন্ডের ইংলিশ উইঙ্গার জেডন সানচো ও রেনের ফ্রেঞ্চ মিডফিল্ডার এদুয়ার্দ কামাভিঙ্গা। এরপর আছেন জুভেন্টাসের ডেজান কুলুসেভস্কি, ম্যান সিটির ফিল ফোডেন, রেড বুলের ডমিনিক জবসলাই, আর্সেনালের বুকজায়ো সাকা ও রিয়ালের ভিনিসিয়াস জুনিয়র।

    গত বছর এই পুরস্কার জিতেছিলেন অ্যাটলেটিকোর জোয়াও ফেলিক্স। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন