• চ্যাম্পিয়নস লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    রোনালদোর ১৩১, এরপর মোরাতার শেষ মুহুর্তের গোলে দ্বিতীয় রাউন্ডে জুভেন্টাস

    ফুলটাইম
    জুভেন্টাস ২-১ ফেরেঙ্কভারোস


    ফেরেঙ্কভারোসের বিপক্ষে ঘরের মাঠে জয় পেতে ভুগতেই হয়েছে জুভেন্টাসকে। তুরিনে শুরুতে পিছিয়ে পড়েও ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে সমতায় ফিরেছিল জুভেন্টাস। যোগ করা সময়ে বদলি স্ট্রাইকার আলভারো মোরাতা ফেরেঙ্কভারোসের হৃদয় ভেঙেছেন। চার ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ থেকে বার্সেলোনার সঙ্গে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে গেছে তাতে জুভেন্টাসের।


    রোনালদো পেয়েছেন চ্যাম্পিয়নস লিগে নিজের ১৩১ তম গোল। তবে এর আগে ফেরেঙ্কভারোস চমকে দিয়েছিল জুভেন্টাসকে। ম্যাচের ১৪ মিনিটে মির্তো উজুনি গোল করে ফেরেঙ্কভারোসকে এগিয়ে দিয়েছিলেন। পরে ৩৫ মিনিটে রোনালদো দলকে সমতায় ফেরান। বক্সের বাইরে থেকে বাম পায়ের নিচু শটে  বল জালে জড়িয়ে চ্যাম্পিয়নস লিগে এই মৌসুমে নিজের প্রথম গোল করেন রোনালদো।

    ৩৫ বছর বয়সী এই নিয়ে ২০২০ সালে ৩৬তম ম্যাচে পেলেন ৩৭ তম গোল। আর চ্যাম্পিয়নস লিগে ১৭২তম ম্যাচে ১৩১তম গোল করে নিজের সর্বোচ্চ গোলের রেকর্ডটা আরও বাড়িয়ে নিয়েছেন পর্তুগিজ।

    রোনালদোর সঙ্গে এদিন আক্রমণভাগে নেমেছিলেন পাউলো দিবালা। এসব কিছুর আগে অবশ্য তিনিই জুভেন্টাসকে একেবারের শুরুর দিকে লিড এনে দিতে পারতেন। দারুণ এক আক্রমণ থেকে দিবালার স্লাইডিং শট দুর্দান্ত সেভে ফিরিয়ে দেন ফেরেঙ্কভারোস গোলরক্ষক ডেনেস ডিবুস।

    দ্বিতীয়ার্ধে ফেদেরিকো বের্নাদেস্কির শট বারপোস্টে লেগে ফেরত আসলে এগিয়ে যাওয়া হয়নি জুভেন্টাসের। রোনালদোও দারুণ এক সুযোগ হাতছাড়া করেন ওয়ান অন ওয়ানে। ৬১ মিনিটে বদলি হিসেবে নামা মোরাতা পরে উদ্ধার করেছেন জুভেন্টাসকে। ডানদিক থেকে হুয়ান কুয়াদ্রাদোর ক্রসে হেডে চ্যাম্পিয়নস লিগে এই মৌসুমের পঞ্চম গোলটি পেয়ে যান মোরাতা।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন