• বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০
  • " />

     

    দুঃস্বপ্নের মধ্যেও সাকিবের বিরল 'ডাবল'

    দুঃস্বপ্নের মধ্যেও  সাকিবের বিরল 'ডাবল'    

    ক্রিকেটে ফেরার পর সাকিব আল হাসানের সময়টা ভালো কাটছে না মোটেই। তবে এই ভুলে যাওয়ার সময়েও হয়ে গেছে বিরল একটা ডাবল। তৃতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে পাঁচ হাজার রান ও ৩০০ উইকেটের ডাবল হয়েছে সাকিবের। এর আগে এই কীর্তি ছিল ডিজে ব্রাভো এবং আন্দ্রে রাসেলের। 

    ৩০০ উইকেট টি-টোয়েন্টিতে নিষেধাজ্ঞার আগেই হয়েছিল সাকিবের। পাঁচ হাজার রানের জন্য আজ ছিল ৩ রানের অপেক্ষা। সিঙ্গেল নিয়েই সেটা পেয়ে গেছেন। টি-টোয়েন্টিতে ৫ হাজার রান আছে ৪০ জনেরও বেশি ক্রিকেটারের। অন্তত ৩০০ এর বেশি উইকেট আছে শুধু দশজনের। তবে তিন জনের এই কীর্তিটা আছে একই সঙ্গে। ব্রাভো প্রথম সেটি করেছিলেন, ৬ হাজারের বেশি রানের পাশাপাশি টি-টয়েন্টিতে সবচেয়ে বেশি ৫১২ উইকেটও তার। অন্যদিকে রাসেলের ৫ হাজার রান হয়েছিল আগেই, ৩০০ উইকেট হয়েছে কিছুদিন আগেই আইপিএলে। আরও একজন আছেন এই অর্জনের খুব কাছাকাছি। কাইরন পোলার্ডের দ্বিতীয় সর্বোচ্চ ১০ হাজার রান আছে টি-টোয়েন্টিতে, আর ২৯২ উইকেট নিয়ে ৩০০ এর খুব কাছাকাছিই আছেন এই ওয়েস্ট ইন্ডিয়ান। 

    সাকিব অবশ্য এই রেকর্ডটা আজ একদমই মনে রাখবেন না। হাফ হার্টেড ভয়াবহ একটা শট খেলে আজ ক্যাচ তুলে দিয়েছেন মাত্র ৩ বলেই। সব মিলে এবারের বিপিএলে তিন ম্যাচে তার রান মাত্র ৩০, উইকেট মাত্র একটি। নতুন ইনিংসে ভালোই পরীক্ষা দিতে হচ্ছে তাকে।