• চ্যাম্পিয়নস লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    মেসিকে ছাড়াই পাঁচে পাঁচ বার্সার

    চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব নিশ্চিত হয়েছিল আগেই। আগের ম্যাচের মতো আজও লিওনেল মেসিকে বিশ্রাম দিয়েছিলেন রোনাল্ড কোমান। অভাবটা বুঝতেই দেননি গ্রিজমানরা, ৩-০ গোলে হাঙ্গেরির ফেরেংকভারসকে উড়িয়ে টানা পাঁচ ম্যাচে জয় পেয়েছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগে এই মৌসুমে আর কোনো দল সব ম্যাচে জয় পায়নি। দুর্দান্ত এক প্রথমার্ধে আঁতোইন গ্রিজমান, মার্টিন ব্রাথওয়েট ও উসমান দেম্বেলের গোলই গড়ে দিয়েছে পার্থক্য।

    মেসি ছিলেন না, কুতিনিও আসেননি দলের সঙ্গে। আক্রমণে গ্রিজমান-দেম্বেলের সঙ্গে শুরুটা করেছিলেন ব্রাথওয়েট। বাঁ দিক দিয়ে দেম্বেলে আর আলাবার আক্রমণেই শুরু থেকে খেই হারিয়ে ফেলে ফেরেংকভারোস। প্রথম গোল পেতে খুব একটা সময় নেয়নি বার্সা। ১৪ মিনিতে আলাবার ক্রস থেকে দারুণ এক ব্যাকহিলে গোল পেয়ে যান গ্রিজমান। বার্সায় অবশেষে স্বস্তি পাচ্ছেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড, ক্লাবের হয়ে গোল পেয়েছেন টানা তিন ম্যাচে।

    গ্রিজমানের জন্য সেটা অবশ্য স্বাভাবিক, তবে আরেকজনের সুযোগ পাওয়াটাই চমক। ব্রাথওয়েট দুই বছর আগেও মিডলসবরোর হয়ে ইংল্যান্ডের বিভাগে খেলছিলেন, এখন গোল পেলেন আবারও। এবারও দেম্বেলের পাস খুঁজে নিয়েছে তাকে, সর্বশেষ তিন ম্যাচে চার গোল পেলেন এই ডেনিশ স্ট্রাইকার। প্রথমার্ধ শেষের আগে পেনাল্টি দেনে দেন দলকে, নিজে না নিয়ে সেটি নিতে দিয়েছেন দেম্বেলেকে। গোল করে ব্যবধান তিন গোলের করেছেন দেম্বেলে।

    এরপর দ্বিতীয়ার্ধেও বার্সা খেলতে থাকে তেঁড়েফুঁরে। কিন্তু দেম্বেলে একাই গোটাকয়েকন সুযোগ নষ্ট করেছেন, সুযোগ কাজে লাগাতে পারেননি মিরালেম পিয়ানিচও। ৩-০ গোলেই জয় পেয়েছে বার্সা, ১৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা। শেষ ম্যাচে জুভেন্টাসের সঙ্গে হার এড়ালেই নিশ্চিত হবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া।

    সব প্রতিযোগিতা মিলে সর্বশেষ তিন ম্যাচ জয়- কোমান এখন একটু স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। কাল দলের খেলায়, বিশেষ করে প্রথমার্ধে যেভাবে খেলেছে তাতে তিনি সন্তুষ্ট।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন