• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ন্যু ক্যাম্পেই দেখা হচ্ছে মেসি-রোনালদোর

    ন্যু ক্যাম্পেই দেখা হচ্ছে মেসি-রোনালদোর    

    তুরিনেই দেখা হওয়ার কথা ছিল দুজনের। ক্রিশ্চিয়ানো রোনালদো আর লিওনেল মেসির দ্বৈরথের জন্য সেবার ছিল তৃষিত অপেক্ষা। কিন্তু করোনা ভাইরাস পজিটিভ হয়ে রোনালদো মিস করেছিলেন ম্যাচটা। শেষ পর্যন্ত তাতে খেলা হয়নি তার। সেই ম্যাচটা ২-০ গোলে জিতেছিল বার্সা। এবার গ্রুপের শেষ ম্যাচে আবার মুখোমুখি দুই দল। ন্যু ক্যাম্পের ম্যাচে মেসি মাঠে নামছেন, নিশ্চিত করেছেন কোমান। আর গ্রুপের শীর্ষস্থান পাওয়ার জন্য রোনালদোকেও নিশ্চয় এই ম্যাচে বিশ্রাম দেবেন না জুভেন্টাস কোচ আন্দ্রেয়া পিরলো। 

    গত অক্টোবরের সেই ম্যাচ থেকে দৃশ্যপট এবার বদলে গেছে অনেকটাই। লা লিগায় যেমন অবস্থাই হোক, চ্যাম্পিয়নস লিগে এবার দুর্বার বার্সা। এখন পর্যন্ত প্রতিযোগিতার একমাত্র দল হিসেবে জিতেছে টানা পাঁচ ম্যাচে। খুব একটা খারাপ করেনি জুভেন্টাসও, বার্সার সেই ম্যাচটা বাদ দিলে জিতেছে নিজেদের বাকি ম্যাচে। দুই দলই আগে নিশ্চিত করে ফেলেছে নকআউট। সেজন্য চ্যাম্পিয়নস লিগে আগের দুই ম্যাচে মেসিকে বিশ্রাম দিয়েছিলেন কোমান। তবে কালকের ম্যাচটা গ্রুপ সেরা নির্ধারণীরও। এবার আর মেসিকে বিশ্রাম দিচ্ছেন না, নিশ্চিত করেছেন বার্সা কোচ। 

    ম্যাচের আগে সংবাদ সম্মেলনে জানিয়েছেন, 'লিও ও রোনালদো দুজন অসাধারণ খেলোয়াড়, যারা অনেক দিন ধরেই দুর্দান্ত খেলছে। গত ১৫ বছরে ওরা দুজনেই সেরা। ওরা সম্ভাব্য সব সাফল্যই পেয়েছে। আমি দুজনেরই ভক্ত। তারা দুজন নতুন উচ্চতায় পৌঁছেছে, আশা করি আমরা মঙ্গলবার ওদের খেলা উপভোগ করতে পারব।' রোনালদোর প্রশংসাও করেছেন কোমান আলাদা করে, 'রোনালদো এখনও সেরাদের একজন। সে যেভাবে গোল করছে ও পরিশ্রম করছে সেটাই এর প্রমাণ।'

    লা লিগায় দলের যে অবস্থা তাতে অবশ্য কোমান ক্ষুব্ধ। এই সপ্তাহেও বার্সা হেরে গেছে কাদিজের কাছে। সেটা নিয়ে নিজের অসন্তোষ গোপন করেননি বার্সা কোচ। তবে আশা করছেন, এই পরাজয়ের ধাক্কা সামলে শিগগিরই পথে ফিরবে।