• বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০
  • " />

     

    এবার চোট নাঈমের, শঙ্কা ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়েও

    এবার চোট নাঈমের, শঙ্কা ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়েও    

    চোটের কারণে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের বাকি অংশ থেকে ছিটকে গেছেন বেক্সিমকো ঢাকার অফস্পিনার নাঈম হাসান। আঙুলের চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজ সিরিজও শঙ্কায় পড়ে যেতে পারে তার। তবে অস্ত্রোপচার না লাগলে নাঈমের সেরে ওঠা হতে পারে দ্রুতই। 

    বৃহস্পতিবার খুলনার বিপক্ষে জয়ের ম্যাচে দ্বিতীয় ইনিংসে বদলি হিসেবে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন নাঈম বল ধরতে গিয়ে। এরপরই ফিজিওর সঙ্গে উঠে যান তিনি। তার টুর্নামেন্ট শেষ, ঢাকা এটি নিশ্চিত করেছে শনিবার। 

    এরই মাঝে বিশেষজ্ঞের অ্যাপয়েনমেন্ট নেওয়া হয়েছে নাঈমের জন্য, ক্রিকবাজকে বলেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি, “অবশ্যই ফ্র্যাকচার নিয়ে চিন্তা আছে। তার যদি অস্ত্রোপচার লাগে, তাহলে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠবে, কারণ সেরে উঠতে যে সময় লাগবে তাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে যাবে সে।”

    বাংলাদেশের শেষ টেস্টেও জিম্বাবুয়ের বিপক্ষে ৯ উইকেট নিয়েছিলেন একমাত্র অফস্পিনার হিসেবে খেলা নাঈম। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অবশ্য ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হয়েছে তাকে, এখন পর্যন্ত ৭ ম্যাচের মাঝে খেলেছেন ৪টিতে। 

    জানুয়ারিতে তিন ফরম্যাটের সিরিজ খেলতেই বাংলাদেশে আসার কথা আছে ওয়েস্ট ইন্ডিজের। এরই মাঝে বায়ো-সিকিউর বলয়ের পরিবেশ ও নিরাপত্তা-ব্যবস্থা দেখে গেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পর্যবেক্ষক দল। তবে এখনও সিরিজের সূচি চূড়ান্ত হয়নি। 

    নাঈমের আগে এই টুর্নামেন্টে চোট পেয়েছিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হকও, তিনিও ফিল্ডিংয়ের সময়ই  পেয়েছিলেন সেই চোট। এরই মাঝে অস্ত্রোপচারও হয়েছে তার।