• অন্যান্য
  • " />

     

    আইরিশ ক্রিকেটারের করোনা পজিটিভ, মাঝপথে পরিত্যক্ত চট্টগ্রামে বাংলাদেশ ইমার্জিংয়ের ম্যাচ

    আইরিশ ক্রিকেটারের করোনা পজিটিভ, মাঝপথে পরিত্যক্ত চট্টগ্রামে বাংলাদেশ ইমার্জিংয়ের ম্যাচ    

    একজন আইরিশ ক্রিকেটারের কোভিড-১৯ টেস্টের রেজাল্ট পজিটিভ আসার পর মাঝপথে পরিত্যক্ত হয়ে গেছে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং টিমের প্রথম আন-অফিশিয়াল ওয়ানডে। চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ইমার্জিং ইনিংসের ৩০ ওভার ব্যাটিংয়ের পর বন্ধ হয়ে গেছে খেলা। 

    আয়ারল্যান্ড ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, ম্যাচের আগে দুই দলের স্কোয়াডের সবারই টেস্টে রেজাল্ট নেগেটিভ এসেছিল। তবে ম্যাচের মাঝপথে স্থানীয় এক ল্যাবরেটরিতে রেজাল্ট পর্যবেক্ষণের সময় একটিতে পজিটিভ এসেছে, যেটি আয়ারল্যান্ড উলভস স্কোয়াডের একজন সদস্য। 

    পজিটিভ হওয়া ক্রিকেটার রুহান প্রিটোরিয়াস বলে নিশ্চিত করেছে বিসিবির সূত্র, তবে তার নাম উল্লেখ করেনি আইরিশ ক্রিকেট বোর্ড। এ ম্যাচে ৪ ওভার বোলিং-ও করেছিলেন প্রিটোরিয়াস, নিয়েছেন এক উইকেটও। তবে প্রথম ড্রিংকস বিরতির সময়ই উঠে গিয়েছিলেন তিনি।

    টসে হেরে ব্যাটিং করা বাংলাদেশ ইমার্জিং ইনিংসের ২৪তম ওভারের পর আয়ারল্যান্ড উলভসের দ্বাদশ ব্যক্তি মাঠে স্যানিটাইজার নিয়ে ঢুকেছিলেন। সে সময় খানিক্ষণ বন্ধ ছিল খেলা, আইরিশ ক্রিকেটারদের তখন হাত স্যানিটাইজ করতেও দেখা গেছে। এরপর আরও ৬ ওভার খেলা হয়েছে, এরপর দুই আম্পায়ার খেলা বন্ধ করে উঠে গেছেন। এর আগে ব্যাটসম্যান ও আয়ারল্যান্ড অধিনায়কের সঙ্গে কথা বলতে দেখা গেছে আম্পায়ারদের।

    বিসিবির অফিশিয়াল ওয়েবসাইটের ম্যাচ সেন্টারে জানানো হয়েছিল, ‘কোভিড নিয়ে আলোচনার’ পর পরিত্যক্ত হয়েছে এটি। ক্রিকেট আয়ারল্যান্ড এক টুইট করে বলেছিল, আজকের মতো খেলা স্থগিত করা হয়েছে। ক্রিকইনফোকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি বলেছেন, “আমরা সেই ব্যক্তিকে (ক্রিকেটার) পজিটিভ জানার পরই আইসোলেশনে নিয়েছি। টেস্টের রিপোর্ট সকালে একটু দেরিতে এসেছে, ফলে আমাদের আর কিছু করার ছিল না। পরবর্তী ম্যাচের আগে সবার আবারও টেস্ট করা হবে।” 

    আয়ারল্যান্ড ক্রিকেটের বিবৃতি অনুযায়ী, পরবর্তী ম্যাচের আগে আবারও সবার কোভিড-১৯ টেস্ট করানো হবে। 

    বাংলাদেশের মাটিতে কোভিড-১৯ মহামারির সময়ে এভাবে স্বীকৃত পর্যায়ে খেলা বন্ধ হয়ে যাওয়ার ঘটনা এটিই প্রথম। কোভিড-১৯ বিরতির পর বিসিবি প্রেসিডেন্টস কাপ, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পর ওয়েস্ট ইন্ডিজের সফর আয়োজন করেছে বিসিবি। 

    ওয়ানডে সিরিজের আগে একই ভেন্যুতে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং খেলেছিল একমাত্র আন-অফিশিয়াল টেস্ট। এ সফরে ৫ ওয়ানডের পর দুটি টি-টোয়েন্টিও খেলার কথা দুই দলের। সূচি অনুযায়ী পরের ম্যাচ ৭ মার্চ।