• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ ড্র: রিয়াল মাদ্রিদকে পেল লিভারপুল, বায়ার্নের মুখোমুখি পিএসজি

    ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ ড্র: রিয়াল মাদ্রিদকে পেল লিভারপুল, বায়ার্নের মুখোমুখি পিএসজি    

    ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনাল

    প্রথম লেগ : ৬-৭ এপ্রিল

    দ্বিতীয় লেগ : ১৩-১৪ এপ্রিল


    অনুষ্ঠিত হয়ে গেল ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটের ড্র। কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি হচ্ছে ২০১৭-১৮ মৌসুমের দুই ফাইনালিস্ট মাদ্রিদ আর লিভারপুল আর গত মৌসুমের (২০১৯-২০) দুই ফাইনালিস্ট বায়ার্ন মিউনিখ আর পিএসজি। অন্য দুই ম্যাচে দেখা হচ্ছে পোর্তো-চেলসির, আর ম্যানচেস্টার সিটি মুখোমুখি হবে বরুসিয়া ডর্টমুন্ডের। 

    সাম্প্রতিক ফর্মের বিচারে ক্লপের দলকে শেষ আটে পেয়ে খুশিই হবার কথা ১৩ বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের। আর গতবারের ফাইনালের প্রতিশোধ নেওয়ার দারুণ একটা সুযোগও এসে গেল নেইমার-এমবাপেদের সামনে। চ্যাম্পিয়নস লিগে গত সাত ম্যাচ গোল খায়নি গার্দিওলার সিটি, আর অন্যদিকে দশ গোল দিয়ে এবারের টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ডর্টমুন্ডের হালান্ড। তাই দারুণ এক ম্যাচ উপভোগ করার কথা ফুটবলপ্রেমীদের। তুখেলের চেলসিও আছে তুমুল ফর্মে, গত ১৩ ম্যাচ ধরে অপরাজিত তারা। অন্যদিকে রোনালদোর জুভেন্টাসকে বিদায় করে দিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে পোর্তোও। 

    একই সাথে হয়ে গিয়েছে সেমিফাইনালের ড্র-ও। রিয়াল মাদ্রিদ বনাম লিভারপুলের মধ্যকার জয়ী দল সেমিফাইনালে মুখোমুখি হবে পোর্তো-চেলসির মধ্যকার বিজয়ী দলের। আর বায়ার্ন-পিএসজির মধ্যকার জয়ী দল সেমিতে খেলবে ম্যান সিটি-ডর্টমুন্ডের বিজয়ী দলের বিপক্ষে।


    কোয়ার্টার ফাইনাল লাইন-আপ:

    রিয়াল মাদ্রিদ-লিভারপুল

    বায়ার্ন- পিএসজি

    পোর্তো-চেলসি

    ম্যান সিটি-ডর্টমুন্ড