• অন্যান্য
  • " />

     

    এক ম্যাচ বাকি রেখেই ফিরছে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং উইমেন

    এক ম্যাচ বাকি রেখেই ফিরছে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং উইমেন    

    বাংলাদেশে লকডাউন ও আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞার কারণে এক ম্যাচ বাকি রেখেই ফিরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং উইমেন দল। ১৩ এপ্রিল সিলেটে শেষ ওয়ানডে ম্যাচটি বাতিল হয়েছে তাই, রবিবার এক বিবৃতিতে জানিয়েছে বিসিবি। 

    দ্বিতীয় আন্তর্জাতিক দল হিসেবে বাংলাদেশ থেকে আগেভাগে ফিরছে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং উইমেন। এর আগে এক ম্যাচ বাকি রেখে ফিরে গিয়েছিল আয়ারল্যান্ড উলভস, অবশ্য তার পেছনে ছিল আয়ারল্যান্ডের কোয়ারেন্টিনের নিয়মের কারণে তাদের ফ্লাইট-রুটের পরিবর্তন।

    “কোভিড-১৯ বিধিনিষেধের ফলে আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত হয়ে যাওয়ার আগে সফরকারি দলকে ফিরিয়ে নেওয়ার উদ্দেশ্যে ম্যাচ বাতিলের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে”, ইমার্জিং উইমেনের ম্যাচ বাতিলের বিবৃতিতে বলা হয়েছে এমন। এর আগে সিলেটেই হয়েছে দুই দলের চারটি আন-অফিশিয়াল ওয়ানডে, যার সবকটিতেই জিতেছে বাংলাদেশ ইমার্জিং। 

    অবশ্য ইমার্জিং নাম হলেও মূলত বাংলাদেশের জাতীয় দলই খেলেছে এ সিরিজে। কোভিড-১৯ বিরতির পর এখনও জাতীয় দল কোনো ম্যাচ খেলেনি, বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে নিজেদের তিনটি দলের পর এ সিরিজই ছিল তাদের ‘সম্বল’। 

    সিরিজে তিন ম্যাচের ব্যবধানে দুটি সেঞ্চুরি করেছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, ৪ ম্যাচে ১০৮.৫ গড়ে করেছেন ২১৭ রান। ৭টি করে উইকেট নিয়েছেন ডানহাতি পেসার রিতু মনি ও বাঁহাতি অর্থোডক্স নাহিদা আকতার।

    বাংলাদেশে সম্প্রতি প্রায় প্রতিদিনই নতুন করে কোভিড-১৯ আক্রান্ত ও মৃতের সংখ্যায় রেকর্ড হচ্ছে। ফলে ১৪ এপ্রিল থেকে আরও কঠোর লকডাউন আসার সম্ভাবনার কথা এরই মাঝে এসেছে সরকারের পক্ষ থেকে। দেশের ক্রিকেটেও এর প্রভাব পড়েছে। এর আগে দুই রাউন্ড পরই স্থগিত হয়ে গেছে জাতীয় লিগ।