• অন্যান্য
  • " />

     

    কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর বাংলাদেশে আটকা ৫ দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার

    কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর বাংলাদেশে আটকা ৫ দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার    

    কোভিড-১৯ পজিটিভ হয়েছেন বাংলাদেশ সফরে আসা দক্ষিণ আফ্রিকা ইমার্জিং উইমেন দলের ৫ সদস্য। দলের বাকিদের মঙ্গলবার দিবাগত রাতেই দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা দেওয়ার কথা থাকলেও আপাতত বাংলাদেশে থেকে যেতে হচ্ছে এই ৫ জনকে। 

    বাংলাদেশে ১৪ এপ্রিল থেকে লকডাউন ও আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত হওয়ার কারণে শেষ ম্যাচটি না খেলেই দেশে ফিরে যাওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকা ইমার্জিং উইমেন দলের। সিলেট ছাড়ার আগে সেখানেই নমুনা দিয়েছিলেন তারা কোভিড-১৯ ফলের জন্য। তবে সে ফল এসেছে মঙ্গলবার, ততক্ষণে দলটি সিলেট থেকে ঢাকায় চলে এসেছে, জানিয়েছে একাধিক সংবাদমাধ্যম। 

    প্রথমদফা পজিটিভ আসা ক্রিকেটারদের আরেকদফা টেস্ট করানো হবে, যেটির ফল আসতে পারে মঙ্গলবার। তবে সেটিতেও পজিটিভ এলে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের, যতক্ষণ না টেস্টে নেগেটিভ আসে। আপাতত হোটেলে আইসোলেশনে আছেন তারা। 

    এর আগে সিলেটেই হয়েছে দুই দলের চারটি আন-অফিশিয়াল ওয়ানডে, বায়ো-সিকিউর বলয়ে থেকে খেলা হলেও ২৯ মার্চ বাংলাদেশে আসা দলটির ৫ জন পজিটিভ হলেন। 

    অবশ্য ইমার্জিং নাম হলেও মূলত বাংলাদেশের জাতীয় দলই খেলেছে এ সিরিজে। কোভিড-১৯ বিরতির পর এখনও জাতীয় দল কোনো ম্যাচ খেলেনি, বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে নিজেদের তিনটি দলের ম্যাচের পর এ সিরিজই ছিল তাদের ‘সম্বল’। চারটি ম্যাচই জিতেছিল বাংলাদেশ ইমার্জিং উইমেন।