• শ্রীলঙ্কার বাংলাদেশ সফর ২০২১
  • " />

     

    শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রাথমিক দলে সাকিব-মোস্তাফিজ

    শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রাথমিক দলে সাকিব-মোস্তাফিজ    

    শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাটির সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে আছেন সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমানরা। মে মাসে তিনটি ওয়ানডে সিরিজ খেলার কথা আছে দুই দলের। ফলে আইপিএলের শেষের দিকের অংশ মিস করতে পারেন তারা।

    নিষেধাজ্ঞার পর সাকিব খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, তবে চোটের কারণে মিস করেছিলেন প্রথম টেস্টের পরের অংশ থেকে পরের ম্যাচ। এরপর বাবা হওয়ার কারণে ছুটি নিয়েছিলেন নিউজিল্যান্ড সফর থেকে। বর্তমানে আইপিএল খেলতে ভারতে আছেন তিনি, যে লিগে খেলতে বিসিবির কাছ থেকে শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছিলেন তিনি। 

    আর মোস্তাফিজ নিউজিল্যান্ড থেকে দেশে ফিরে সরাসরি গেছেন ভারতে, আইপিএল খেলছেন তিনিও। শ্রীলঙ্কা সফরের টেস্ট দলে বিবেচনা করা হবে না বলে তাকে অনাপত্তিপত্র দিয়েছিল বিসিবি। 

    রাজস্থান রয়্যালসের হয়ে মোস্তাফিজ এখন পর্যন্ত খেলেছেন সবকটি ম্যাচই। বেন স্টোকস, জফরা আর্চার, অ্যান্ড্রিউ টায়ের অনুপস্থিতিতে মোস্তাফিজ হয়ে উঠেছেন আরও অপরিহার্য। সাকিব অবশ্য প্রথম তিন পরই কলকাতা নাইট রাইডার্স একাদশে জায়গা হারিয়েছেন মোস্তাফিজুর রহমানের কাছে। 

    এ দুজন ছাড়া প্রাথমিক আছেন ইমরুল কায়েস। ২০১৮ সালে শেষ ওয়ানডে খেলেছিলেন এই বাঁহাতি ওপেনার। ডাক পেয়েছেন শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজের প্রাথমিক স্কোয়াডে থাকা শহিদুল ইসলাম। ডাকা হয়েছে তাইজুল ইসলামকেও। নিউজিল্যান্ড সফরের স্কোয়াড থেকে বাদ পড়েছেন আল-আমিন হোসেন। 

    ২-৯ মে মিরপুরে ক্যাম্পের জন্য ডাকা হয়েছে স্কোয়াডের ২৩ জনকে। এরপর ঈদের ছুটিতে যাবেন তারা।

    বাংলাদেশ প্রাথমিক স্কোয়াড

    তামিম ইকবাল, নাইম শেখ, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহাদি হাসান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম