• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    নির্বাচনের কাজ থেকে মুক্তি পেলেন মার্সেলো, শেষ মুহূর্তে যোগ দিলেন ভালভের্দে

    নির্বাচনের কাজ থেকে মুক্তি পেলেন মার্সেলো, শেষ মুহূর্তে যোগ দিলেন ভালভের্দে    

    লন্ডনের উদ্দেশে রিয়াল মাদ্রিদের বিমান ছাড়ার সময় হয়ে গেছে। কিন্তু তারপরও দেরি করছে, এদিকে পেরিয়ে গেছে মিনিট বিশেক। এরপর দেখা গেল হন্তদন্ত হয়ে ঢুকছেন ফেদেরিকো ভালভের্দে। তার জন্যই অপেক্ষা করছিল বিমান, শেষ মুহূর্তে করোনা-নেগেটিভ হয়ে যোগ দিয়েছেন দলের সঙ্গে। তার আগে নির্বাচনের কাজ থেকে মুক্তি পেয়ে যোগ দিয়েছেন মার্সেলোও। চ্যাম্পিয়নস লিগের সেমির দ্বিতীয় লেগের আগে ফার্লান্দ মেন্ডির সুসংবাদও পেয়েছে রিয়াল মাদ্রিদ। 

    করোনা-পজিটিভ হওয়ায় প্রথম লেগে ছিলেন না ভালভের্দে। দ্বিতীয় লেগে খেলাও অনিশ্চিত ছিল। শেষ মুহূর্তে যোগ দিয়েছেন দলের সঙ্গে। ওদিকে মার্সেলোর ঘটনাও বেশ নাটকীয়। নির্বাচনে পোলিং অফিসারের দায়িত্ব পড়ায় তার যাওয়াও অনিশ্চিত ছিল। কাজটা অবৈতনিক। শেষ পর্যন্ত মার্সেলোর জায়গায় ভলান্টিয়ার হিসেবে একজন বয়স্ক মহিলা সাহায্য করতে এগিয়ে আসেন। সেকারণেই শেষ মুহূর্তে দলের সঙ্গে যোগ দিয়েছেন মার্সেলোও। স্থানীয় সময় সাড়ে দশটায় রিয়ালের ফ্লাইট ছিল, মার্সেলো পোলিং অফিস ছেড়েছেন সাড়ে আটটায়। ২০১১ সালে স্প্যানিশ নাগরিকত্ব নিয়েছিলেন তিনি। 

    ওদিকে যোগ দিয়েছেন মেন্ডিও, লেফটব্যাক হিসেবে তারই খেলার কথা। চোট কাটিয়ে স্কোয়াডে আছেন রামোসও, ভারানের অনুপস্থিতিতে তিনি ফিরতে পারেন একাদশে। শুধু রাইটব্যাক পজিশন নিয়েই একটু সমস্যায় আছেন জিদান, সেখানে প্রথম দুই পছন্দের কারভাহাল বা ভাজকেজের কেউ নেই। 

    তারপরও সব মিলে অনেক দিন পর ফিট একটা মধ্যমাঠ ও আক্রমণভাগ পেলেন জিদান। চেলসির সঙ্গে প্রথম লেগ ১-১ গোলে ড্র হয়েছিল। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন