• অন্যান্য
  • " />

     

    দুই সপ্তাহের ব্যবধানে কোভিড-১৯-এ মা-বোনকে হারালেন ভারত ক্রিকেটার ভেদা কৃষ্ণামূর্তি

    দুই সপ্তাহের ব্যবধানে কোভিড-১৯-এ মা-বোনকে হারালেন ভারত ক্রিকেটার ভেদা কৃষ্ণামূর্তি    

    সপ্তাহ দুয়েকের ব্যবধানে করোনাভাইরাস কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছেন ভারতের উইমেনস ক্রিকেটার ভেদা কৃষ্ণামূর্তির মা ও বোন। ২৪ এপ্রিল মাকে হারানোর পর ৬ মে, বৃহস্পতিবার বোনকে হারানোর খবর টুইটারে দিয়েছেন তিনি। 

    ক্রিকইনফোর রিপোর্ট অনুযায়ী, কৃষ্ণামূর্তির বোন ভাটসালা শিভাকুমার বেঙ্গালুরু থেকে ২৪৫ কিলোমিটার দূরে চিকমাগালুরের এক হাসপাতালে বুধবার সন্ধ্যা ৫.৪৫-এ মারা গেছেন কোভিড-সংক্রান্ত জটিলতায়। ফুসফুসে সংক্রমণ ধরা পড়েছিল তার। যেদিন তার ৬৭ বছর বয়সী মা চেলুভামবা দেভি মারা যান, সেদিনই ভেন্টিলেটরে নেওয়া হয়েছিল তাকে। 

    কৃষ্ণামূর্তির পারিবারিক বন্ধু সাবেক ভারত ক্রিকেটার রিমা মালহোত্রা জানিয়েছেন, সপ্তাহের শুরুতে সেরে ওঠার লক্ষণ ছিল শিভাকুমারের, হাসপাতাল থেকে পরিবারের অন্যদের সঙ্গে ফেসটাইমও করেছিলেন। তবে শেষ পর্যন্ত বাঁচলেন না তিনি। 

    এর আগে কৃষ্ণামূর্তির পরিবারে আরও সদস্যদের মাঝে প্রথম কোভিড-১৯ এর উপসর্গ দেখা দিয়েছিল, তিনি নিজেও সেখানে ছিলেন। তবে বেঙ্গালুরু ফিরে এসে আইসোলেশনে রেখেছিলেন নিজেকে, এরপর টেস্টে অবশ্য নেগেটিভ এসেছিল কৃষ্ণামূর্তির। এরপর থেকে পরিবারের সঙ্গে দেখাও করতে পারেননি তিনি। 

    ভারতে কোভিড-১৯-এর সেকেন্ড ওয়েভ আঘাত করার পর থেকেই সংক্রমণ ও মৃত্যুর হার রেকর্ড গড়ছে প্রতিদিনই প্রায়। এরই মাঝে স্থগিত করা হয়েছে আইপিএল। 

    আইপিএলে বেশ কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের পজিটিভ আসার আগেই ক্রিকেটারদের মাঝে শচীন টেন্ডুলকার, ইউসুফ পাঠান, হারমানপ্রিত কৌরদের পজিটিভ এসেছিল। এছাড়া রবি আশ্বিন ও এমএস ধোনির পরিবারেও ছিল কোভিড-১৯ পজিটিভ কেস। আশ্বিন আইপিএল স্থগিত হওয়ার আগেই অনির্দিষ্টকালের জন্য বায়ো-সিকিউর বলয় ছেড়ে গিয়েছিলেন পরিবারের পাশে থাকতে। একই কাজ করেছিলেন আম্পায়ার নিতিন মেননও।