• শ্রীলঙ্কার বাংলাদেশ সফর ২০২১
  • " />

     

    গা-গরমের ম্যাচে উত্তপ্ত ডিকওয়েলা-হাসারাঙ্গা

    গা-গরমের ম্যাচে উত্তপ্ত ডিকওয়েলা-হাসারাঙ্গা    

    প্রস্তুতি ম্যাচ, বিকেএসপি (প্রতি দলে ৯ জন) 
    টিম বি ২৮৪/৫, ৪০ (৪০) ওভার 
    টিম এ ২৮২ অল-আউট, ৩৭.২ (৪০) ওভার 
    টিম বি ২ রানে জয়ী 


    আগেরদিন প্রস্তুতিটা ভাল হয়েছিল তামিম ইকবালদের। এদিন নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচে ঝড় তুললেন শ্রীলঙ্কান ব্যাটসম্যানরাও। বিকেএসপিতে ৯ জন করে ভাগ হয়ে খেলা ম্যাচে এ ও বি- দুই দলের হয়ে ফিফটি পেয়েছেন নিরোশান ডিকওয়েলা, কুসাল মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আশেন বান্দারারা। ৪০ ওভারের ম্যাচে ২ রানে কুসাল মেন্ডিসের দলের কাছে হেরেছে এ সফরে শ্রীলঙ্কা অধিনায়ক কুসাল পেরেরার দল। 

    টসে জিতে ব্যাটিং নিয়েছিল শ্রীলঙ্কা বি, ওপেনিংয়ে নেমে ডিকওয়েলা ৮৮ রান করেছেন মাত্র ৬৩ বলে, ৭ চার ও চার ছয়ে। পাথুম নিসাঙ্কা ফিরেছিলেন শুরুতেই, তবে মেন্ডিসের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ডিকওয়েলা তুলেছিলেন ১৫৭ রান, ১৭.১ ওভারেই। ৪৯ বলে ৬৯ রান করে রান-আউট হয়েছেন মেন্ডিস, আর ডিকওয়েলা স্বেচ্ছায় উঠে গেছেন। 

    ধনাঞ্জয়া ডি সিলভা ৩৬ বলে ২৫ করে ফিরলেও চামিকা করুনারত্নের ৪১ বলে ৩৫-এর পর বিনুরা ফার্নান্ডো ও লাকশান সান্দাকানের দুই ক্যামিওতে বি টিম গিয়েছিল ৪০ ওভারে ২৮৪ রান পর্যন্ত। এ টিমের হয়ে বোলিং করেছিলেন ৮ জন, উইকেটের দেখা পেয়েছেন এদের মাঝে ইসুরু উদানা, দানুশকা গুনাথিলাকা, আসিথা ফার্নান্ডো ও হাসারাঙ্গা। 

    রানতাড়ায় গুনাথিলাকা ও পেরেরা ইনিংস বড় করতে পারেননি, দুজন ফিরেছেন যথাক্রমে ১৫ বলে ১৭ ও ২৪ বলে ২৮ রান করে। তবে তিনে নামা হাসারাঙ্গার ঝড় ছাপিয়ে গেছে সবকিছুকে, ৩৯ বলে ৭৯ রান করেছেন তিনি ৯ চার ও ৫ ছয়ে। 

    বান্দারাও করেছেন ৮০ রান, তবে খেলেছেন ৭৯ বল। তার ইনিংসে ছিল ৬ চার ও ২ ছয়। ছয়ে নামা উদানা ৪৯ বলে করেছিলেন ৪৭ রান, তবে ৩৭.২ ওভারের মাঝেই নির্ধারিত ৭ উইকেট হারিয়ে ফেলেছিল টিম এ। বি টিমের হয়ে বোলিং করেছেন ৬ জন, ডানহাতি পেসার করুনারত্নে ৪০ রানে নিয়েছেন ৩ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, ফার্নান্ডো ও সান্দাকান।