• অন্যান্য
  • " />

     

    ঠাসা সূচিতে আটকে গেল এশিয়া কাপ

    ঠাসা সূচিতে আটকে গেল এশিয়া কাপ    

    ঠাসা সূচির কারণে স্থগিত হয়ে গেছে ২০২১ সালের এশিয়া কাপ। জুনে শ্রীলঙ্কায় হওয়ার কথা ছিল এ টুর্নামেন্ট, তবে রবিবার এক বিবৃতিতে এশিয়ান ক্রিকেট কাউন্সি, এসিসি জানিয়েছে, হচ্ছে না সেটি। 

    এর আগে ২০২০ সালে কোভিড-১৯-এর কারণে স্থগিত হয়েছিল এশিয়া কাপ, এরপর ২০২১ ও ২০২২ সালে টানা দুই বছর আয়োজন করার কথা জানিয়েছিল এসিসি। 

    “করোনা মহামারীর কারণে আরোপিত বিধিনিষেধ ও ঝুঁকির কথা মাথায় রেখেই এশিয়া কাপের ২০২০ সালের আসর ২০২১ সালে আয়োজনের কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছিলো এসিসির কার্যনির্বাহী পরিষদকে। এরপর থেকেই অংশগ্রহণকারী দল ও আয়োজনে জড়িত সবার সাথে আলোচনা সাপেক্ষে এই বছরই টুর্নামেন্ট আয়োজনের যথাসম্ভব চেষ্টা করা হয়েছে”, বিবৃতিতে বলেছে এসিসি। 



    এ মুহুর্তে শ্রীলঙ্কা খেলছে বাংলাদেশের সঙ্গে, এরপর তাদের যাওয়ার কথা আছে ইংল্যান্ডে। বাংলাদেশের পরবর্তী সিরিজ জিম্বাবুয়ের বিপক্ষে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও স্বাগতিকদের বিপক্ষে ৫ টেস্টের সিরিজের জন্য ইংল্যান্ড যাবে ভারত। সঙ্গে আছে আইপিএল ও পিএসএলের স্থগিত হয়ে যাওয়া আসরের বাকি অংশ খেলার কথাও।   

    ফলে এ আসর স্থগিত করার সিদ্ধান্ত নিতে হয়েছে এসিসিকে, “তবে এফটিপি সাপেক্ষে এই সিদ্ধান্ত নিতে হয়েছে যে, এই বছরে সব দলকে একত্রিত করে এই টুর্নামেন্ট আয়োজনের কোনো যথাযোগ্য সময়সুচি নেই। সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় তাই এই বছরের আসর স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

    এখন এই আসরকে পিছিয়ে ২০২৩ সালে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে তারা, আগে থেকেই ২০২২ সালে পাকিস্তানে হওয়ার কথা আছে আরেকটি আসর।