• শ্রীলঙ্কার বাংলাদেশ সফর ২০২১
  • " />

     

    জিম্বাবুয়ে সফরে টেস্ট কমিয়ে বাড়ানো হচ্ছে টি-টোয়েন্টি, বাড়ছে অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচসংখ্যাও

    জিম্বাবুয়ে সফরে টেস্ট কমিয়ে বাড়ানো হচ্ছে টি-টোয়েন্টি, বাড়ছে অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচসংখ্যাও    

    জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট কমিয়ে যোগ করা হয়েছে টি-টোয়েন্টি। অন্যদিকে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে বেড়েছে দুটি টি-টোয়েন্টি। 

    জুন-জুলাইয়ে জিম্বাবুয়ে সফর করার আছে বাংলাদেশের। এফটিপি অনুযায়ী, দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল সেখানে। এখন হবে একটি টেস্ট, নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান।



    “যেহেতু আমরা জুনের মাঝামাঝিতে যাচ্ছি। তবে আমরা একটা জিনিস করেছি, দুইটা টেস্ট ছিল। আমরা একটা টেস্ট কমিয়ে, একটা টি-টোয়েন্টি বাড়িয়েছি”, মঙ্গলবার সাংবাদিকদের বলেছেন আকরাম। “যেহেতু আমাদের বিশ্বকাপ আছে এবং টি-টোয়েন্টি অনেকগুলো খেলা আছে।” জিম্বাবুয়ে গিয়ে কোয়ারেন্টিন কেমন হবে, সেটি ‘খুব বেশি কঠিন না’ বলেও জানিয়েছেন আকরাম। 

    আর টি-টোয়েন্টি বিশ্বকাপ যেখানেই হোক, তার আগে অস্ট্রেলিয়া এসে পাঁচটি ম্যাচ খেলবে, “আপনারা জানেন যে অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের তিনটি ছিল ম্যাচ সেটা পাঁচটা করতে চেয়েছি এবং ওরা রাজি হয়েছে। এবং এটা আট থেকে নয় দিনের মধ্যেই। আমরা প্রস্তুতিটা যতটা ভালো করা যায় সেই চেষ্টাই করছি।”

    টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হওয়ার কথা ছিল এশিয়া কাপ, তবে ঠাসা সূচিতে সেটি স্থগিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সে সময়ে অন্য সিরিজ আয়োজনের ভাবনাও আপাতত নেই বিসিবির বলে জানিয়েছেন আকরাম, “আপাতত আমাদের সূচি খুব ব্যস্ত। আমাদের এই সিরিজের পর ক্লাব ক্রিকেট শুরু হবে। তারপর সময়ের জন্য জিম্বাবুয়ে থেকে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছি। তারপর জিম্বাবুয়ে থেকে ফেরার পর আমাদের অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজ আছে। আবার ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে থাকার বিষয়টি দেখতে হবে। সবকিছু মিলিয়ে ভাবতে হবে। অতিরিক্ত খেলাও কিন্তু ভালো না। আমরা এসব নিয়ে ভাবছি। এই সিরিজের পর এসব নিয়ে চিন্তা করব।”