• অন্যান্য
  • " />

     

    বাংলাদেশ সফরের প্রাথমিক স্কোয়াড ঘোষণা অস্ট্রেলিয়ার

    বাংলাদেশ সফরের প্রাথমিক স্কোয়াড ঘোষণা অস্ট্রেলিয়ার    

    ওয়েস্ট ইন্ডিজ এবং এরপর বাংলাদেশ সফরের জন্য প্রাথমিক স্কোয়াডে বাড়তি ছয়জনকে যোগ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বায়ো-বলয়ের অবসন্নতা জেঁকে বসলে কেউ কেউ নিজেদের সরিয়ে নিতে পারেন, এমন ভাবনা থেকে এ দুই সফরের জন্য প্রাথমিক স্কোয়াডে বেন ম্যাকডারমট, ড্যান ক্রিশ্চিয়ান, ক্যামেরন গ্রিন, অ্যাশটন টার্নার, ওয়েস অ্যাগার ও ন্যাথান এলিসকে ডাকা হয়েছে। 

    মূলত গত মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য প্রাথমিক দল দিয়েছিল অস্ট্রেলিয়া, তবে সরাসরি না বললেও সে দলেরই আসার কথা ছিল বাংলাদেশে- এ দুই সফরেই সীমিত ওভারের সিরিজ খেলার কথা তাদের। তবে মঙ্গলবার দেওয়া বিবৃতিতে যে ছয়জনের যোগ করার ঘোষণা দিয়েছে তারা, সেখানে বলা আছে বাংলাদেশ সফরের কথাও। 

    অলরাউন্ডার ক্রিশ্চিয়ান অস্ট্রেলিয়ার হয়ে শেষ খেলেছিলেন ২০১৭ সালে। বাড়তি ছয়জনের মাঝে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক অভিষেক হয়নি ডানহাতি পেসার ওয়েস অ্যাগার ও ন্যাথান এলিসের। এদের মাঝে অ্যাগার স্পিনার অ্যাশটন অ্যাগারের ভাই, যিনি নিজেও আছেন প্রাথমিক এ স্কোয়াডে। শেষ বিগব্যাশে শীর্ষ উইকেটশিকারির তালিকায় ছিলেন ওয়েস অ্যাগার ও এলিস। 

    মিডল অর্ডার ব্যাটসম্যান অ্যাশটন টার্নার খেলেছেন ১৭টি আন্তর্জাতিক সীমিত ওভারের ম্যাচ, উইকেটকিপার-ব্যাটসম্যান ম্যাকডারমট ২০১৮-২০১৯-এর মাঝে খেলেছিলেন ১২টি টি-টোয়েন্টি। আর অলরাউন্ডার ক্যামেরন গ্রিন টেস্ট ও ওয়ানডেতে অভিষেক করেছেন শেষ অস্ট্রেলিয়ান গ্রীষ্মে। 



    ম্যাকডারমট ও ক্রিশ্চিয়ান এ মুহুর্তে খেলছেন কাউন্টি ক্রিকেট, যথাক্রমে ডার্বিশায়ার ও নটিংহ্যামশায়ারের হয়ে। এ সপ্তাহেই অস্ট্রেলিয়া ফেরার কথা তাদের। তবে ভ্রমণ-জটিলতায় এবারও ডাকা হয়নি এ মুহুর্তে গ্ল্যামরগানের হয়ে খেলা মারনাস লাবুশেনকে। জুনের শেষদিকে ওয়েস্ট ইন্ডিজ রওনা হওয়ার কথা আছে অস্ট্রেলিয়ার, এ দুই সফরের জন্য চূড়ান্ত স্কোয়াড তার আগেই ঘোষণা করা হবে। 

    গত মাসে ঘোষিত স্কোয়াডে আছেন স্থগিত হয়ে যাওয়া আইপিএলে খেলা বেশ কয়েকজন। এদের মাঝে ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্স আগেই এ দুই সফর থেকে নিজেদের সরিয়ে নেওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন। একই ইঙ্গিত দিয়েছেন জাতীয় নির্বাচক ট্রেভর হনসও, “শুরুতে ঘোষিত প্রাথমিক দলের ক্রিকেটারদের সঙ্গে কথা বলার পর ছয়জনকে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের জন্য ডাকা হয়েছে। সেসব আলোচনায় এটা স্পষ্ট- সাম্প্রতিক সময়ে বিদেশে বায়ো-সিকিউর বলয় এবং হার্ড কোয়ারেন্টিনে থাকা আমাদের কিছু ক্রিকেটার এবং তাদের পরিবারের ওপর প্রভাব ফেলেছে।” 

    আগস্টে ৫টি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। এর আগে এ সফরে তিনটি টি-টোয়েন্টি থাকলেও বাড়তি দুটি ম্যাচ খেলার ব্যাপারে অস্ট্রেলিয়া রাজি হয়েছে বলে জানিয়েছিল বিসিবি। 

    ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়ার প্রাথমিক স্কোয়াড 
    অ্যারন ফিঞ্চ (অ), অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহেনডরফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, প্যাট কামিন্স, ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, মইসেস হেনরিকস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রাইলি মেরেডিথ, জশ ফিলিপি, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, তানভির স্যাঙ্ঘা, ডারসি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রিউ টাই, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা