• অন্যান্য
  • " />

     

    বাংলাদেশের সফরের আগে লকডাউনে স্থগিত জিম্বাবুয়ের ক্রিকেটীয় কার্যক্রম

    বাংলাদেশের সফরের আগে লকডাউনে স্থগিত জিম্বাবুয়ের ক্রিকেটীয় কার্যক্রম    

    কোভিড-১৯ কেস বাড়তে থাকায় সরকারের দেওয়া লকডাউনের পর সব ধরনের স্পোর্টিং ইভেন্ট বন্ধের অংশ হিসেবে সব ক্রিকেটীয় কার্যক্রম স্থগিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড, ফলে স্থগিত করা হয়েছে জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার ‘এ’ দলের সিরিজ। রবিবার দুই দলের প্রথম চার দিনের ম্যাচ শুরু হয়েছে। 

    সোমবার সে দেশের সরকার লকডাউন কার্যকর করার ঘোষণার পর এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট। অবশ্য আন্তর্জাতিক ইভেন্ট বলে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে ম্যাচটি চালিয়ে যাওয়ার জন্য সরকারের কাছে আবেদন করেছে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড।



    যেসব আন্তর্জাতিক সিরিজের ব্যাপারে তারা ‘প্রতিজ্ঞাবদ্ধ’, সেগুলোর প্রস্তুতিও চালিয়ে যাওয়ার আবেদন করেছে তারা। এ মাসের শেষদিকে জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা বাংলাদেশের। 

    “এই অনুরোধ করা হলেও ক্রিকেটার, সাপোর্ট স্টাফ এবং আমাদের সকলের স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়টি সবার আগে”, বিবৃতিতে বলেছে জিম্বাবুয়ে ক্রিকেট। 

    সামনের সিরিজ আয়োজনের ব্যাপারে আত্মবিশ্বাসের কথাও বলেছে তারা, “কোভিড-১৯ মহামারির মাঝে বায়ো-সিকিউর বলয়ে দর্শকশূন্য মাঠে, সবার একাধিক টেস্ট করানো এবং নিরাপদ বলয়ে থেকে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট আয়োজন করার পর আমরা বিশ্বাস করি, ক্রিকেট পুনরায় চালু করার ব্যাপারে আমাদের সামর্থ্য ও অভিজ্ঞতা আছে।” 

    জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের।