• অন্যান্য
  • " />

     

    অস্ট্রেলিয়ার বিশ্বকাপের দলে ফিরলেন স্মিথ, ফিঞ্চরা; টিকে গেলেন ওয়েড

    অস্ট্রেলিয়ার বিশ্বকাপের দলে ফিরলেন স্মিথ, ফিঞ্চরা; টিকে গেলেন ওয়েড    

    টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। বাংলাদেশের বিপক্ষে সিরিজে বাইরে থাকা নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলরা ফিরেছেন দলে। টিকে গেছেন বাংলাদেশ সফরে রানের দেখা না পাওয়া ম্যাথু ওয়েড। চমক বলতে সুযোগ পেয়েছেন উইকেটকিপার জশ ইংলিস।

    নিয়মিতদের মধ্যে মোটামুটি সবাই আছেন এই দলে। উইকেটকিপিং পজিশনে ব্যাকআপ হিসেবে কে থাকবেন সেটা নিয়ে আগ্রহ ছিল। ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে ৮ ইনিংসে ৫৭ রান করার পর বাদ গেছেন অ্যালেক্স ক্যারি। সুযোগ পেয়েছেন এখনো অভিষেকের অপেক্ষায় থাকা কিপার ইংলিস। ঘরোয়া মৌসুমে ভালো করার পর কাউন্টিতেও ভালো করছেন এই কিপার। 

    নিয়মিত দুই স্পিনার অ্যাডাম জাম্পা ও অ্যাশটন অ্যাগারের সাথে তৃতীয় স্পিনার হিসেবে আছেন মিচেল সোয়েপসন। বাংলাদেশ সফরে খেলা বোলিং অ্যাটাকের প্রায় পুরোটাই থাকছে এই সিরিজে। ফিরেছেন প্যাট কামিন্স ও কেইন রিচার্ডসন। আর বাংলাদেশ সফরে খেলা ব্যাটসম্যানদের মধ্যে ওয়েড ছাড়া আছেন শুধু মিচেল মার্শ। 

    স্কোয়াড 

    অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেইন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, জন ইংলিস।

    রিজার্ভঃ ড্যান ক্রিশ্চিয়ান, নাথান এলিস, ড্যানিয়েল সামস।