• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    রোনালদো-সাঞ্চোতে পথ খুঁজে নকআউটে ইউনাইটেড

    রোনালদো-সাঞ্চোতে পথ খুঁজে নকআউটে ইউনাইটেড    

    ঘোর একটা দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছিল ম্যান ইউনাইতেড। একের পর এক হারের দায় নিয়ে বিদায় নিতে হয়েছে কোচ ওলে গানার সোলশারকে। এর মধ্যেই এসে গেল ভিয়ারিয়ালের সাথে ম্যাচ। যেখানে ডাগআউটে অন্তবর্তীকালীন কোচ মাইকেল ক্যারিক। সেই ম্যাচেই যেন পথ ফিরে পেল ইউনাইটেড। ক্রিশ্চিয়ানো রোনালদো ও জেডন সাঞ্চোর ভিয়ারিয়ালের মাঠে পেল দারুণ এক জয়। আর তাতেই নিজেদের গ্রুপের প্রথম দল হিসেবে নিশ্চিত হলো চ্যাম্পিয়নস লিগের নকআউট। 

    এই ম্যাচে ক্যারিক একাদশেই চমকে দিয়েছিলেন। ব্রুনো ফার্নান্দেজ নেই, তার জায়গায় নেমেছিলেন সুযোগ পেতে হন্যে হয়ে যাওয়া ডনি ভ্যান ডি বিক। ৪-৩-৩ ফর্মেশনে অবশ্য ইউনাইটেড শুরু থেকে বেশ ভুগেছে। বল ভিয়ারিয়ালের কাছেই বেশি ছিল, ডেভিড ডি গিয়াকে শুরু থেকেই থাকতে হয়েছে তৎপর। প্রথম ৩০ মিনিটে অন্তত দুইটি দারুণ সেভ করেছেন। এর মধ্যে একটা পেনাল্টির আবেদনও ছিল ভিয়ারিয়ালের, কিন্তু তা নাকচ হয়ে যায়। ইউনাইটেড সেভাবে সুযোগ পাচ্ছিল না, সাঞ্চোই যা একটু ভালো খেলছিলেন। কিন্তু বলার মতো সেরকম সুযোগ পায়নি।

    দ্বিতীয়ার্ধে আবার পরীক্ষা দিতে হয় ডি গিয়াকে, এবারও ত্রিগেরিয়াসের শট ঠেকিয়ে দিয়েছেন দারুণভাবে। ৬২ মিনিটে ডি বিক ও মার্শিয়ালের জায়গায় নামেন ফার্নান্দেজ ও রাশফোর্ড। ৭১ মিনিটে ভালো একটা সুযোগ পেয়ে যান সাঞ্চো, কিন্তু ঠেকিয়ে দেন ভিয়ারয়াল কিপার রুলি। কিন্তু মিনিট পাঁচেক পর সেই রুলিরই পাস থেকে শুরু হয় ভুলের। ফ্রেডের প্রেসে কাপু ভুল করে বসেন, ফাঁকায় বল পেয়ে যান রোনালদো। রুলির মাথার ওপর বল পাঠিয়ে দেন জালে। চ্যাম্পিয়নস লিগে এবার প্রথম পাঁচ ম্যাচেই গোল পেলেন। 

    এর খানিক পর পুরো ম্যাচে আরেকটি গোল পায় ইউনাইটেড। এবার রোনালদোর পাস থেকে শুরু হয় দারুণ এক প্রতিআক্রমণের। রাশফোর্ড, ফার্নান্দেজ হয়ে বল পান সাঞ্চো। বক্সের মাথা থেকে দারুণ এক শটে বল জালে জড়িয়ে দিয়ে পেয়ে যান ইউনাইটেডের হয়ে নিজের প্রথম গোল। সেই সঙ্গে নকআউট পর্বও নিশ্চিত হয় ইউনাইটেডের।