• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ফিরমিনো-সালাহতে লিভারপুলের সান-সিরো জয়, সালজবুর্গের বায়ার্ন-চমক

    ফিরমিনো-সালাহতে লিভারপুলের সান-সিরো জয়, সালজবুর্গের বায়ার্ন-চমক    

    চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে সান সিরোতে এসে ইন্টার মিলানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেছে লিভারপুল। রবার্তো ফিরমিনো ও মো সালাহর গোলে পেয়েছে জয়। অন্যদিকে বড় চমক দিয়েছে রেড বুল সালজবুর্গ, বায়ার্নের সঙ্গে ড্র করেছে ১-১ গোলে।

    সান সিরোতে দারুণ শুরুর পর লিভারপুলকে চেপেই ধরেছিল ইন্টার। প্রথমার্ধে দুই দলের কেউ গোল পায়নি। কাছাকাছি গিয়েছিলেন ইন্টারের জেকো ও লতারো মার্তিনেজ। তবে দুই জনের কেউ সুযোগ কাজে লাগাতে পারেননি। তবে একটা ধাক্কা খায় লিভারপুল। অ্যাংকেলে চোট পেয়ে উঠে যান ডিয়োগো জোটা, তার জায়গায় নামেন ফিরমিনো। এরপরও ইন্টার মিলানই বেশি ভয়ংকর ছিল।

    দ্বিতীয়ার্ধে এসে ম্যাচের লাগাম ধরার জন্য আরও তিনটি বদলি করেন ক্লপ। সেটাই হয়তো বদলে দিয়েছে ম্যাচের ভাগ্য। ৭৫ মিনিটে অ্যান্ডি রবার্টসনের কর্নার থেকে মাথা ছুঁইয়ে ফিরমিনো এগিয়ে দেন লিভারপুলকে। আট মিনিট পর দ্বিতীয় গোল পেয়ে যায় লিভারপুল। এবার বক্সের ভেতর থেকে দিকবদল করা শটে বল জালে জড়িয়ে দেন সালাহ। সেটাই নিশ্চিত করে দিয়েছে লিভারপুলের জয়। সব প্রতিযোগীতা মিলে টানা সাত ম্যাচে জয় পেল লিভারপুল। আর এই ম্যাচেই লিভারপুলের হয়ে সবচেয়ে কম বয়সে চ্যাম্পিয়নস লিগ খেলতে নেমেছেন হার্ভ এলিয়ট, তার জন্যও স্মরণীয় হয়ে থাকল রাতটা।

    অন্য ম্যাচে ২১ মিনিতেই আদামুর গোলে এগিয়ে গিয়েছিল সালজবুর্গ। এরপর চেষ্টা করেও আর গোল শোধ করতে পারছিল না বায়ার্ন। ম্যাচের একদম শেষ দিকে কিংসে কোমান গোল করে মহামূল্যবান পয়েন্ট এনে দেন বায়ার্নকে। অ্যাওয়েতে তাই অপরাজিতই রইল বায়ার্ন, আলিয়াঞ্জ অ্যারেনায় নিজেদের মাঠে তাই যাবে খানিকটা স্বস্তি নিয়েই।