• অন্যান্য
  • " />

     

    বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা : কারা এলেন, কারা বাদ পড়লেন

    বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা : কারা এলেন, কারা বাদ পড়লেন    

    আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সাকিব আল হাসানের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন লিটন দাস, নব্য ঘোষিত সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান ও  হাসান মাহমুদ। তাদের সাথে স্কোয়াডভুক্ত হয়েছেন ইয়াসির আলী। তবে খানিকটা চমক হিসেবে দলে এসেছেন নাজমুল হোসেন শান্ত। 

    শান্তর অন্তর্ভূক্তির ব্যাখায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, তাঁরা তাকে দলে নিয়েছেন গেল বিপিএলের পারফর্ম্যান্স দেখে। তবে বেশ জল ঘোলা হলেও মাহমুদউল্লাহর বাদ পড়াটা অনুমিতই ছিল। এশিয়া কাপে ১০৬.১২ স্ট্রাইকরেটে ৫২ রান করা এই ডানহাতির ব্যাটিংয়ের ধরন নিয়ে সমালোচনা দীর্ঘদিনের। এই বছর টি-টোয়েন্টিতে ৮ ইনিংসে ১৫১ রান করা মাহমুদউল্লাহর জায়গায় মিডল অর্ডারে দেখা যেতে পারে ইয়াসির আলীকে। 

    এশিয়া কাপের স্কোয়াড থাকা তিন ওপেনার আনামুল হক বিজয়-পারভেজ হোসেন ইমন-নাঈম শেখদের মধ্য থেকে কারোরই জায়গা হয়নি দলে। মেইকশিফট ওপেনার হিসেবে দেখা যেতে পারে সাব্বির রহমান-মেহেদী হাসান মিরাজকে। এদিকে গুঞ্জন শোনা যাচ্ছিল, বিশ্বকাপে চার নম্বর খেলানো হতে পারে লিটন দাসকে। 

    মূল একাদশে জায়গা না হলেও স্ট্যান্ডবাই তালিকায় আছেন সৌম্য সরকার। এই বাঁহাতির সাথে একই তালিকায় আছেন  অলরাউন্ডার শেখ মাহেদী হাসান, রিশাদ হোসেন ও শরীফুল ইসলাম।

    বাংলাদেশের এই স্কোয়াডই নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলে রওনা হবে অস্ট্রেলিয়ার পথে।  

    বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক),  মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল হোসেন শান্ত। 

    স্ট্যান্ড বাই: শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মাহেদী হাসান, সৌম্য সরকার।