• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    হাইফার জালে মেসি-নেইমারদের সাত গোল, হেরে বিদায় জুভেন্টাস

    হাইফার জালে মেসি-নেইমারদের সাত গোল, হেরে বিদায় জুভেন্টাস    

    পিএসজি ৭:২ ম্যাকাবি হাইফা 

    বেনফিকা ৪:৩ জুভেন্টাস 

    লাইপজিগ ৩:২ রিয়াল মাদ্রিদ 


    মাঠের বাইরে নানা শিরোনামের জন্ম দিলেও মাঠের ফুটবলে এখনও মেসি-নেইমার-এমবাপে ত্রয়ী একটি অপ্রতিরোধ্য শক্তি। চ্যাম্পিয়ন্স লিগে যথারীতি নিজেদের ছন্দ ধরে রেখেছে এই ত্রয়ী। যার বদৌলতে মঙ্গলবার ম্যাকাবি হাইফার জালে সাত গোল দিয়েছে পিএসজি। লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে, দুজনই জোড়া গোলের পাশাপাশি পেয়েছেন জোড়া অ্যাসিস্ট। নেইমারও করেছেন এক গোল। 

    দিনের অপর ম্যাচে বেনফিকার কাছ ৩-৪ গোলে হারায় চ্যাম্পিয়ন্স লিগে বিদায় ঘণ্টা বেজে গেছে জুভেন্টাসের। হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদও। লাইপজিগের মাঠে ২-৩ গোলের এই হারই মৌসুমে তাদের প্রথম পরাজয়। এদিকে জয় নিয়ে মাঠ ছেড়েছে এসি মিলান ও চেলসি। 

    পার্ক ডি প্রিন্সেসে ম্যাচের শুরু থেকেই ইসরায়েলি দলটির উপর তাণ্ডব চালাতে শুরু করেন মেসি-নেইমাররা। ম্যাচের ১৯তম মিনিটে গোলের খাতা খুলেন স্বয়ং মেসি। বক্সের ভেতর এমবাপের বাড়ানো বলে বুটের বাইরের অংশ দিয়ে শট নিয়ে বল জালে জড়ান মেসি। ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। তিন মিনিটের মাথায় ফ্রন্ট থ্রির লিংক-আপে হওয়া দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে গোল করেন নেইমার। 

     

    বিরতির আগে আরও একটি গোল করে পিএসজি। এটিও আসে মেসির বুট থেকে। এবার দুজন ডিফেন্ডারকে ড্রিবল করে ডিবক্সের বাইরে থেকে নেওয়া এক শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই আর্জেন্টাইন। ৪-১ ব্যবধানে প্রথমার্ধ শেষ করার পর দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল করে পিএসজি। মেসির মতো নিজের দ্বিতীয় গোলের দেখা পান এমবাপেও। 

    ৭-২ গোলের এই জয়ে গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি। তবে তাদের সমান পয়েন্ট নিয়েই গোল ব্যবধানে দ্বিতীয় স্থানে অবস্থান করছে বেনফিকা। মঙ্গলবার গ্রুপ পর্বের ম্যাচে জুভেন্টাসকে দ্বিতীয়বারের মতো হারিয়েছে পর্তুগিজ দলটি। এবার জোড়া গোল পেয়েছেন রাফা সিলভা। এই ম্যাচে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকেই ছিটকে গেছে জুভেন্টাস। পিএসজির বিপক্ষে পরবর্তী ম্যাচে হারলে ইউরোপাতে খেলার স্বপ্নও ধূলিসাৎ হয়ে যেতে পারে বিয়াঙ্কোনেরিদের। 

    দিনের সবচেয়ে বড় আপসেটের জন্ম দিয়েছে অবশ্য লাইপজিগ। বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে হারিয়ে বসেছে এই জার্মান দলটি। রেডবুল অ্যারিনায় ইয়োস্কো গার্দিওল ও ক্রিস্টোফার অঙ্কুঙ্কুর গোলে ১৮ মিনিটের মধ্যে ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। বিরতির আগে ভিনিসিয়ুস জুনিয়র একটি গোল ফেরত দিলেও টিমো ভের্নারের গোলে দ্বিতীয়ার্ধে ব্যবধান আবারও দুই গোলে নিয়ে যায় লাইপজিগ। যোগ করা সময়ে পেনাল্টি থেকে রদ্রিগো গোল করলেও মৌসুমের প্রথম পরাজয় থেকে রেহাই পায়নি মাদ্রিদ।