• বাংলাদেশ-আয়ারল্যান্ড
  • " />

     

    বৃষ্টি শংকা পাশ কাটিয়ে ব্যাট করছে বাংলাদেশ

    বৃষ্টি শংকা পাশ কাটিয়ে ব্যাট করছে বাংলাদেশ    

    চেমসফোর্ডে বৃষ্টির সম্ভাবনা ছিল অনেকটাই। বাংলাদেশ এই বৃষ্টির জন্যই প্রস্তুতি নিতে পারেনি ঠিকমতো, সেটা নিয়ে ম্যাচ শুরুর আগের দিন অসন্তোষ জানিয়েছিলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।  তবে খেলা শুরু হয়েছে নির্ধারিত সময়েই। বৃষ্টির পূর্বাভাস থাকলেও বাগড়া দেয়নি বাংলাদেশের ইনিংসের মাঝ পর্যন্ত। 

    বাংলাদেশ টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। লিটন দাস আউট হয়ে গেছেন কোনো রান না করেই। জশ লিটলের ভেতরের দিকে ঢোকা বলে এলবিডব্লু হয়ে ফিরে গেছেন শুরুতেই। তামিম ইকবাল দুইটি চার মেরে শুরু করেছিলেন, কিন্ত অফস্টাম্পের বাইরের বল তাড়া করে তড়া করে ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে। আম্পায়ার শুরুতে আউট না দিলেও রিভিউতে সূক্ষ্ম এজ পাওয়া গেছে, তামিম ফিরেছেন ১৪ রানে। 

    সাকিব আল হাসান কাট-ড্রাইভে শুরুটা দারুণ করেছিলেন। মনে করিয়ে দিচ্ছিলেন ইংল্যান্ডে তার আগের রেকর্ড। কিন্তু হিইউমের বলে উচ্চাভিলাষী এক শট খেলতে গিয়ে লাইন মিস করে হলেন বোল্ড, ফিরলেন ২০ রানে। শান্ত ও হৃদয়ের জুটিতে এরপর ৫০ রান আসে। কিন্তু ফিফটির কাছাকাছি গিয়ে কার্টিস ক্যাম্ফারের বলে পুল করতে গিয়ে ক্যাচ দেন ৪৪ রান করে। এরপর হৃদয়ও ২৭ রান করে ক্যাচ দেন উইকেটের পেছনে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ব্যাট করছিলেন মুশফিক ও মিরাজ।