• দলবদলের যত খবর
  • " />

     

    ডেডলাইন ডের আগে এখনো ফ্রি এজেন্ট যারা

    ডেডলাইন ডের আগে এখনো ফ্রি এজেন্ট যারা    

    দেখতে দেখতে ঘনিয়ে এসেছে এবারের গ্রীষ্মকালীন দলবদল। ১লা সেপ্টেম্বর ইউরোপীয় ফুটবলের সমাপনী দিন বা ডেডলাইন ডে। কিন্তু এখনো বাজারে ফ্রি এজেন্ট হিসেবে রয়েছে কিছু বড় বড় নাম। 

    চলুন দেখে নেওয়া যাক ডেডলাইন ডে’র কয়েক ঘণ্টা আগেও ক্লাব পাননি যেসব ফুটবলার-   

    ১। ডেভিড ডি হেয়া (ম্যান ইউনাইটেড) 

    দীর্ঘ ১২ বছর ইউনাইটেডের নাম্বার ওয়ান থাকার পর এবার বিদায় নিয়েছেন কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই। রিয়াল মাদ্রিদসহ কিছু ক্লাবের সঙ্গে গুঞ্জন শোনা গেলেও এখনো ‘বেকার’ এই অভিজ্ঞ গোলরক্ষক। 

    ২। জেসি লিংগার্ড (নটিংহাম ফরেস্ট) 

    সাবেক ইউনাইটেড তারকা লিংগার্ড গত মৌসুমে ফরেস্টের হয়ে পাননি কোনো গোল বা অ্যাসিস্ট। স্বাভাবিকভাবেই তার চুক্তি নবায়ন করেনি ফরেস্ট। ট্রান্সফার উইন্ডোর পুরো সময় ক্লাববিহীন থাকার পর সম্প্রতি ওয়েস্ট হামের সঙ্গে অনুশীলন করা শুরু করেছেন এই ৩০ বছর বয়সী। দুই বছর আগে ছয় মাসের লোনে লন্ডনের ক্লাবটিতে ছিলেন তিনি। সেই সম্পর্কেই জোরেই এখন তাকে স্বল্প সময়ের একটি চুক্তি দেওয়ার চিন্তা করছে হ্যামাররা।  

    ৩। ইডেন হ্যাজার্ড (রিয়াল মাদ্রিদ)

    মাদ্রিদ চুক্তি ছিন্ন করার পর এখনো ক্লাববিহীন এই সাবেক রেকর্ড সাইনিং। গুঞ্জন রয়েছে, ফুটবল থেকে পুরোপুরি অবসর নিয়ে নেওয়ার কথা ভাবছেন এই বেলজিয়ান। 

    ৪। মারিয়ানো ডিয়াজ (রিয়াল মাদ্রিদ)

    ক্রিশ্চিয়ানো রোনালদোর রেখে যাওয়া সাত নাম্বার জার্সি পাওয়া ডিয়াজ মাদ্রিদে তার পাঁচ বছরে খেলেছেন মাত্র ৮৪টি ম্যাচ। ওয়েস্ট হাম ও উলভসের মতো কিছু ক্লাবের সঙ্গে তার গুঞ্জন শোনা গেছে। 

    ৫। সার্জিও রামোস (পিএসজি)

    পিএসজি ছাড়ার পর এখনো কোথাও যোগ দেননি এই ৩৭ বছর বয়সী ডিফেন্ডার। বেশ কিছু সৌদি ক্লাবের সঙ্গে গুঞ্জন শোনা গেছে। তবে ধারণা করা হচ্ছে লিওনেল মেসির ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার জন্য অপেক্ষা করছেন তিনি। আগামী জানুয়ারিতে খুলবে এমএলএসের পরবর্তী ট্রান্সফার উইন্ডো। 

    ৬। অ্যাক্সেল তুয়ানজেবে (ম্যান ইউনাইটেড) 

    চ্যাম্পিয়নশিপ ক্লাব ইপসুইচ টাউনে যোগ দেওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। ডেডলাইন ডেতে অন্য কোনো চ্যাম্পিয়নশিপ ক্লাবও ধরনা দিতে পারে এই ২৫ বছর বয়সী ডিফেন্ডারের কাছে। 

    ৭। সামির হ্যান্ডানোভিচ (ইন্টার মিলান)

    ইন্টারে ১১ বছর পার করার পর এবার ক্লাব ছেড়েছেন এই স্লোভেনিয়ান কিপার। সাবেক ইন্টার অধিনায়ককে এখনো দলে ভেড়ায়নি কোনো ক্লাব।