• আইসিসি বিশ্বকাপ ২০২৩
  • " />

     

    ধর্মশালার আউটফিল্ড নিয়ে অসন্তুষ্ট বাটলার, বাস্তবতা মেনে নিচ্ছেন হেরাথ

    ধর্মশালার আউটফিল্ড নিয়ে অসন্তুষ্ট বাটলার, বাস্তবতা মেনে নিচ্ছেন হেরাথ    

    ইংল্যান্ড-বাংলাদেশ ম্যাচকে সামনে রেখে ধর্মশালার আউটফিল্ড নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন জস বাটলার। ভেন্যুর অবস্থা বিশ্বকাপ আয়োজনের জন্য উপযুক্ত নয় বলেও দাবি করেছেন ইংল্যান্ড অধিনায়ক। বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ অবশ্য মাঠের বাস্তবতা মেনে নিচ্ছেন। 

    বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচেই সবার নজরে এসেছিল ধর্মশালার আউটফিল্ড। সে ম্যাচে বাউন্ডারির কাছে ফিল্ডিং করতে গিয়ে হাঁটুতে আঘাত পেয়েছিলেন আফগানিস্তানের মুজিব উর রহমান। আফগান কোচ জোনাথান ট্রট পরে বলেছিলেন, ভাগ্যগুণে ইনজুরির হাত থেকে রক্ষা পেয়েছে মুজিব। 

    এই ম্যাচের পর ধর্মশালার স্টেডিয়াম পরিদর্শনে গিয়েছিল আইসিসির পিচ পরিদর্শকরাও। মাঠের আউটফিল্ডকে ‘এভারেজ’ (গড়পড়তা) রেটিং দিলেও ভেন্যু পরিবর্তনের দাবি নাকচ করেছেন তারা। ম্যাচ রেফারি জাভেগাল শ্রীনাথও সবুজ বাতি দিয়েছেন। 

    তবে এই আউটফিল্ড নিয়ে আলোচনা থামছে না। বিশেষ করে ইংল্যান্ড শিবির এরকম মাঠে ফিল্ডিং করতে স্বস্তিবোধ করছে না। মাঠে দুই সেশনে অনুশীলন করেই নিজেদের অসন্তুষ্টির কথা জানিয়েছেন অধিনায়ক বাটলার। তিনি বলেন, “আমার মতে (আউটফিল্ডের  অবস্থা) বেশ বাজে। ফিল্ডিং করতে, ডাইভ দিতে সবসময় সতর্ক থাকতে হবে আমাদের। দল হিসেবে আমরা যেরকম খেলতে চাই তার পুরো বিপরীতে এই মাঠ। 

    “ম্যাচে একটা রান বাঁচাতে আপনি যত জোরে সম্ভব ডাইভ দিতে চাইবেন। কিন্তু এখানে তো এটা সম্ভব না। এই আউটফিল্ড আমাদের পিছনে টেনে ধরবে। দল হিসেবে, খেলোয়াড় হিসেবে এখানে কখনো খেলতে চাইবেন না আপনি। বিশ্বকাপের ম্যাচে তো অবশ্যই না।” 

    সর্বশেষ আইপিএলেও দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ধর্মশালায়। যার একটিতে খেলেছেন বাটলার নিজেও। সে ব্যাপারে তিনি জানান, আইপিএলের সময় এই আউটফিল্ডের অবস্থা এরকম ছিল না। 

    এদিকে বাংলাদেশ অবশ্য ধর্মশালার আউটফিল্ড নিয়ে তেমন শঙ্কিত না। এখানেই আফগানিস্তানকে হারিয়ে এবারের আসরের শুভ সূচনা করেছে টাইগাররা। তাই আউটফিল্ড নিয়ে বাড়তি সতর্কতার কোনো দরকার দেখছেন না দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। 

    “আমরা ফিল্ডারদের কোনো কিছু করতে বারণ করব না। সেক্ষেত্রে ওরা নিজেদের শতভাগ নাও দিতে পারে। এই মাঠে দুইদিন আগে খেলেছি আমরা। এখানে কী করতে হবে আমরা জানি,” বলেন হেরাথ।