• আইসিসি বিশ্বকাপ ২০২৩
  • " />

     

    মেন্ডিস, সামারাভিক্রমার ঝড়ো সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বড় সংগ্রহ

    মেন্ডিস, সামারাভিক্রমার ঝড়ো সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বড় সংগ্রহ    

    আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকা সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙায় লংকান ব্যাটসম্যানদের বীরত্বটা আড়ালেই থেকে গেছে অনেকের চোখে। সে ম্যাচে ৪৫ ওভারে ৩২৬ তোলার পর লংকানরা তাদের ব্যাটিং ফর্ম ধরে রেখেছে পাকিস্তানের বিপক্ষেও। টসে জিতে ব্যাটিং নিয়ে কুশাল মেন্ডিস ও সাদীরা সামারাভিক্রমার ঝড়ো সেঞ্চুরিতে ৩৪৪ রান তুলেছে শ্রীলঙ্কা।

    ম্যাচের দ্বিতীয় ওভারেই হাসান আলীর বলে কুশাল পেরেরা ফিরে গেলে নিশাঙ্কাকে নিয়ে দারুণ এক জুটি গড়ে তুলেন মেন্ডিস। ওপেনিং বোলারদের কয়েকবার মাঠছাড়া করে হারিস রওফ ও মোহাম্মদ নাওয়াজের উপরও চড়াও হন এই জুটি। নিশাঙ্কা ফিফটি করে ফিরে গেলেও পেটানো অব্যাহত রাখেন মেন্ডিস। ৬৫ বলে সেঞ্চুরি করেন এই ব্যাটার। হারিস রওফের এক ওভারে তুলেন ২০, যা রওফের ক্যারিয়ারের সবচেয়ে খরুচে ওভার। 

    ২৯তম ওভারে যখন ছক্কা মারতে গিয়ে মেন্ডিস আউট হয়েছেন, তখন শ্রীলঙ্কার স্কোর ২১৮। মনে হচ্ছিল, ৪০০-র দিকেই এগুচ্ছে ইনিংস। কিন্তু স্লগ ওভারে তেমন রান তুলতে পারেনি লংকানরা। সেঞ্চুরির কাছে এসে সামারাভিক্রমা কমিয়ে দিয়েছিল চার-ছয়ের মাত্রা। লংকান টেইল-এন্ডাররাও তেমন সুবিধা করতে পারেননি। শেষ ১০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে মাত্র ৬১ রান করেছে শ্রীলঙ্কা। 

    পাকিস্তানের হয়ে ৭১ রান দিয়ে চার উইকেট পেয়েছেন হাসান আলী। নিজের শেষ ওভারে হারিস রওফ পেয়েছেন দুই উইকেট।