• আইসিসি বিশ্বকাপ ২০২৩
  • " />

     

    টপ অর্ডারের ফর্ম উদ্বেগজনক: হাথুরু

    টপ অর্ডারের ফর্ম উদ্বেগজনক: হাথুরু    

    বিশ্বকাপে বাংলাদেশের টপ অর্ডারের পারফরম্যান্স উদ্বেগজনক বলে স্বীকার করেছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে এই দাবি করে বাংলাদেশ কোচ।   

    মাত্র দুজন ওপেনার নিয়েই বিশ্বকাপে এসেছে বাংলাদেশ। লিটন দাস ও তানজিদ তামিমের ওপেনিং জুটি আসরের প্রথম দুই ম্যাচে ১৯ ও ১৪ রান সংগ্রহ করতে সমর্থ হয়েছে। আফগানিস্তানের বিপক্ষে ২৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়েছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে ২৬ রানে হারিয়েছে প্রথম তিন উইকেট। 

    টপ অর্ডার প্রসঙ্গে হাথুরুসিংহে বলেন, “শুরু ভালো না করলে, পাওয়ার প্লেতে তিনটার বেশি উইকেট হারালে ম্যাচ জেতা প্রায় অসম্ভব হয়ে যায়। সুতরাং চিন্তারই বিষয় এটা। এরপর আমরা আবার সাতজন ব্যাটার খেলাই। টপ অর্ডারের ভালো করতেই হবে।" 

    "ব্যাপারটা উদ্বেগের। আমাদের ওপেনিং জুটি রান করছে না। তবে এই ম্যাচে লিটনের ফর্ম ফিরে পাওয়া আমাদের জন্য ইতিবাচক  একটি দিক। তানজিদ প্রস্তুতি ম্যাচগুলোয় রান করেছে। সে-ও ফর্মেই ছিল। তারপর দুই ম্যাচে বাজে খেলেছে। বিশ্বকাপে এরকম হতেই পারে। তবে আমি আশা করছি এই দুইজন লড়াই চালিয়ে যাবে, কারণ আমাদের বাকি ব্যাটাররা এখন ফর্মে ফিরে এসেছে। সামনের ম্যাচগুলোও আশা করি পুরো গ্রুপই পারফর্ম করবে।" 

    তানজিদের ব্যাপারে সবাইকে ধৈর্য ধরতেও অনুরোধ করেন হাথুরু। সংবাদ সম্মেলনে পাওয়ারপ্লেতে বাংলাদেশের বোলিং নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন তিনি। বোলাররা পরিকল্পনা বাস্তবায়নে ভুল করছে বলে দাবি করেন বাংলাদেশ কোচ।