• আইসিসি বিশ্বকাপ ২০২৩
  • " />

     

    বাংলাদেশের বিপক্ষে পাওয়া চোটে বিশ্বকাপে অনিশ্চিত উইলিয়ামসন?

    বাংলাদেশের বিপক্ষে পাওয়া চোটে বিশ্বকাপে অনিশ্চিত উইলিয়ামসন?    

    গত আইপিএলে পাওয়া চোট কাটিয়ে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন কেইন উইলিয়ামসন। পুরোপুরি ফিট হয়ে উঠতে খেলেননি বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রথম দুই ম্যাচেও। যদিও এর আগে প্রস্তুতি ম্যাচে খেলেছিলেন। তবে এবারের বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে খেলতে নেমে আবারও চোটে পড়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে থ্রো থেকে আসা বলের আঘাতে বাম হাতে চোট পেয়ে বিশ্বকাপের বাকি অংশে অনিশ্চিত হয়ে পড়েছেন তিনি। এক্স-রে রিপোর্ট থেকে জানা গেছে চিড় ধরা পড়েছে তার বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে। 

    বাংলাদেশের বিপক্ষে রান তাড়ায় নেমে ৩৮-তম ওভারে তাসকিন আহমেদের করা প্রথম বল মিড অফে ঠেলে সিংগেল নিতে যান উইলিয়ামসন। সেখান থেকে নাজমুল হোসেন শান্তর ফিরতি থ্রো এসে সোজা লাগে উইলিয়ামসনের হাতে। গ্লাভসের ওপর দিয়েই বল সোজা আঘাত হানে বাম হাতের বৃদ্ধাঙ্গুলে। এক বল পরই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। এর আগে ১০৭ বলে ৭৮ রান করেন ৮ চার ও ২ ছক্কায়। 

    এই চোটে গ্রুপ পর্বের ম্যাচ থেকে আপাতত ছিটকে গেছেন উইলিয়ামসন। আগামী মাসে গ্রুপ পর্বের শেষদিকে ম্যাচ খেলার মতো ফিট হয়ে উঠতে পারেন তিনি। আপাতত স্কোয়াডের সাথেই থাকছেন উইলিয়ামসন। তবে তার সম্ভাব্য বদলি হিসেবে দলের সাথে যুক্ত হচ্ছেন টম ব্লান্ডেল।