• আইসিসি বিশ্বকাপ ২০২৩
  • " />

     

    ওয়ার্নার-মার্শের তান্ডবে অস্ট্রেলিয়ার রানের পাহাড়

    ওয়ার্নার-মার্শের তান্ডবে  অস্ট্রেলিয়ার রানের পাহাড়    

    ২০২৩ বিশ্বকাপ, গ্রুপ পর্ব, অস্ট্রেলিয়া-পাকিস্তান (টস-পাকিস্তান/বোলিং)
    অস্ট্রেলিয়া - ৩৬৭/৯, ৫০ ওভার (ওয়ার্নার ১৬৩, মার্শ ১২১, স্টয়নিস ২১, আফ্রিদি ৫/৫৪, রউফ ৩/৮৩ )

     

    টসে হেরে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের ওপর দিয়ে স্টিমরোলার চালিয়েছে অস্ট্রেলিয়া। মিচেল মার্শ-ডেভিড ওয়ার্নারের রেকর্ড ওপেনিং জুটিতে এক সময় চারশো পেরুনোর ইঙ্গিত দিলেও সেটা পারেনি। অবশ্য অস্ট্রেলিয়ার এই সংগ্রহই পাকিস্তানকে নাকানিচুবানি খাওয়াতে পারে।

    পাকিস্তান অবশ্য খাল কেটে কুমীর ডেকেছে নিজেরা। শাহীন আফ্রিদির পঞ্চম ওভারেই সুযোগ দিয়েও বেঁচে যান ওয়ার্নার। সেখাণ থেকে তুলোধোনা করে ২৫ ওভারেই ১৭২ রান তুলে ফেলে এই জুটি। ৩০-তম ওভারে দলীয় দুইশো রান পূর্ণ হলে তার পরের ওভারে দুজনেই পেয়ে যান সেঞ্চুরি। ৮৫ বলে ওয়ার্নার সেঞ্চুরি পেলে বলপ্রতি সেঞ্চুরি পেয়ে যান মার্শ। উসামা মীরের ৩৩-তম ওভারে দুজনে মিলে ১৯ রান তুলে গিয়ার আরেক দফা পাল্টানোর ইঙ্গিত দিলে পরের ওভারে শাহীন আফ্রিদি হানেন জোড়া আঘাত। ১০৮ বলে ১২১ রান করে মার্শ ফেরার পরের বলেই গ্লেন ম্যাক্সওয়েল ফেরেন।

    উসামা মীরের ফিরতি ক্যাচে স্টিভ স্মিথ ৭ রানে ফিরলে মাঝে একটু ঝিমিয়ে পড়ে অস্ট্রেলিয়া। অবশ্য মাত্র ১১৬ বলে ওয়ার্নার দেড়শো পূর্ণ করে পাকিস্তানি বোলারদের দম ফেলার সময় দেননি। সেই উপলক্ষ হয় ৪৩-তম ওভারে হারিসের আঘাতে ওয়ার্নার, ১২১ বলে ১৬৩ রানে থামলে। সেখান থেকে অবশ্য আফ্রিদি, রউফদের কারণে খুব একটা সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়া, ২১ রান করে স্টয়নিস কেবন বিশের ঘর পেরিয়েছে। ২৫৯ রানের ওপেনিং জুটির পর চারশোর অংক না ছুঁতে পারা নিয়ে তাই হয়ত কিছুটা আক্ষেপ থাকবে তাদের।