• আইসিসি বিশ্বকাপ ২০২৩
  • " />

     

    ম্যাচের জন্য ফিট সাকিব, নেই তাসকিন

    ম্যাচের জন্য ফিট সাকিব, নেই তাসকিন    

    আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলেও টানা তিন হারে বেশ ব্যাকফুটেই বাংলাদেশ। চার ম্যাচের পর মুম্বাইয়ে আজ প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে এলেন অধিনায়ক সাকিব আল হাসান। আগামীকাল ওয়াংখেড়েতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচ খেলবে বাংলাদেশ। সাকিব উরুর চোটে ভারতের বিপক্ষে আগের ম্যাচ খেলতে পারেননি। তার চোটের ধরণ নিয়েও বেশ লুকোচুরি খেলা হয়েছে গত কিছুদিনে। তাই সংবাদ সম্মেলনে প্রথম প্রশ্নটাই হলো সাকিবের ফিটনেস নিয়ে। সাকিবও জানালেন, ফিটনেস নিয়ে দুশ্চিন্তার কারণ নেই তার। 

    ফিটনেসের অবস্থা জানাতে গিয়ে সাকিব বলেন, 'ফিটনেসের আপডেট হচ্ছে, গতকাল যখন ট্রেনিং করেছি নেগেটিভ কিছু ফিল করিনি। আজকেও ট্রেনিং করব। সবকিছু ঠিকঠাক থাকলে ফিট ইনশাআল্লাহ।'

    নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং করার সময় উরুর পেশিতে চোট পান সাকিব। ম্যাচ শেষ হওয়ার সাথে সাথেই গেছেন হাসপাতালে, সেখানে স্ক্যান করিয়েছেন। বাংলাদেশ দল থেকে পরদিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাকিবের কোয়াড্রিসেপ্সে এমআরআই করা হয়েছে। কিন্তু তার চোট কেমন সেটা নিয়ে কিছু বলা হয়নি। 

    ভারতের বিপক্ষে ম্যাচের আগে বোলিং না করলেও ব্যাটিং অনুশীলন করেছিলেন সাকিব। সংবাদ সম্মেলনে কোচ হাথুরুসিংহে বলেছিলেন, ম্যাচের সকালে সাকিবের স্ক্যান রিপোর্ট হাতে পাওয়ার পর তারা সিদ্ধান্ত নেবেন সাকিব খেলবেন কিনা। ভারত ম্যাচের আগে গা-গরমও করেছিলেন সাকিব। তবে শেষ পর্যন্ত সেই ম্যাচে খেলা হয়নি তার। অধিনায়কত্ব করেছিলেন নাজমুল হোসেন শান্ত। 

    সাকিবের পরের ম্যাচ খেলা নিশ্চিত হলেও তাসকিন আহমেদকে পাচ্ছে না বাংলাদেশ। কাঁধের পুরনো চোট ফিরে আসায় ভারত ম্যাচের পর প্রোটিয়া ম্যাচও মিস করতে যাচ্ছেন ডানহাতি এই পেসার, জানিয়েছেন অধিনায়ক সাকিব নিজেই। জানা গেছে, আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচেই কাঁধের চোটে পড়েন তাসকিন।