• আইসিসি বিশ্বকাপ ২০২৩
  • " />

     

    দাপুটে ওয়ার্নার, সেঞ্চুরিয়ান হেডের পর কামিন্স-ম্যাক্সওয়েল ঝড়ে অস্ট্রেলিয়ার ৩৮৮

    দাপুটে ওয়ার্নার, সেঞ্চুরিয়ান হেডের পর কামিন্স-ম্যাক্সওয়েল ঝড়ে অস্ট্রেলিয়ার ৩৮৮    

    কী দারুণ শুরুটাই না আজ পেল অস্ট্রেলিয়া। চোট কাটিয়ে ফেরা ট্রাভিস হেড বিশ্বকাপ অভিষেকেই পেলেন সেঞ্চুরি। তার সাথে ডেভিড ওয়ার্নারের দারুণ ইনিংসের পর শেষদিকে গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্সের ঝড়ো ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া করেছে ৩৮৮ রান। শুরু থেকে যেভাবে ছড়ি ঘুরিয়েছেন অজি ব্যাটাররা, চারশো পেরোনো স্কোর আজ দেখা যেতে পারত অনায়াসে। কিন্তু মাঝের ওভারগুলোতে উইকেট হারিয়ে ছোঁয়া হয়নি চারশোর কোটা। 

    ধর্মশালায় প্রথম দশ ওভারে মারকুটে ব্যাটিংয়ে  ওয়ার্নার ও হেড তুলেন ১১৮ রান, ওভারপ্রতি গড়ে ১১.৮। সেই ভিতের ওপর দাঁড়িয়ে অজিরা আজ দলীয় দুশো পেরিয়েছিল মাত্র ২৩ ওভারে। ১৭৫ রানের ওপেনিং জুটির পথে ওয়ার্নার ফেরেন ৬৫ বলে ৮১ রান করে। গ্লেন ফিলিপসের বলে ফিরতি ক্যাচ দেন এই বাঁহাতি ওপেনার। ওয়ার্নার ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেননি হেডও। ৫৯ বলে নিজের প্রথম বিশ্বকাপ সেঞ্চুরি তুলে নিয়ে সেই ফিলিপসেরই শিকার হন তিনি। বোল্ড হওয়ার আগে ১০ চার ও সাত্য ছক্কায় ৬৭ বলে ১০৯ রান করেন হেড। 

    দুই ওপেনাররের বিদায়ের পর খানিকটা ধীরগতিতেই রান করেছে অজিরা। লাবুশেন-স্মিথ দুজনই ফিরেছেন ১৮ রানের ইনিংস খেলে। তবে শেষদিকে ঝড় তুলেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল।  ২৪ বলে ৪১ করেন ডানহাতি এই ব্যাটার। আরো দারুণ একটা ক্যামিও খেলেছেন অধিনায়ক কামিন্স। ১৪ বলে ৩৭ রানের ইনিংস খেলে উইকেট দিয়েছেন বোল্টকে। তিনটি করে উইকেট নেন ফিলিপস ও বোল্ট।