• আইসিসি বিশ্বকাপ ২০২৩
  • " />

     

    সবকিছু টুর্নামেন্ট শেষে বলতে চান সাকিব

    সবকিছু টুর্নামেন্ট শেষে বলতে চান সাকিব    

    পাকিস্তানের সাথে ম্যাচের আগে আবার সংবাদ সম্মেলনে এলেন সাকিব আল হাসান। নেদারল্যান্ডসের কাছে হারের পর বলেছিলেন, দল কেন পারছে না সেটা তিনি বলতে পারছেন না। পাকিস্তানের সাথে ম্যাচেও খুব বড় কোনো আশার গল্প শোনাননি। তবে দলের প্রস্তুতির ঘাটতি, বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার ময়নাতদন্ত এসব প্রশ্নের জবাবে বললেন, সব উত্তর বিশ্বকাপ শেষে দেবেন।

    নেদারল্যান্ডসের কাছে হারের দুই দিনের মধ্যে বাংলাদেশকে আবার নেমে পড়তে হচ্ছে মাঠে। এই সময়ে নিজেদের স্কিল নিয়ে খুব বেশি কাজ করার সুযোগও নেই বাংলাদেশের। সাকিব আজ আবারও বললেন, দলের সবার ওপর হারের ধাক্কাটা আছে। তবে এই সময়ে সবাই নিজেরা কথা বলেছেন, কার ভুল কোথায় হয়েছে। পরের ম্যাচে ভালো করার জন্য কী করা দরকার সেটা নিয়েও খোলামেলা আলাপ হয়েছে। 

    তবে সাকিবের কাছে বেশি প্রশ্ন উঠল বাংলাদেশের বিশ্বকাপ ব্যর্থতার কারণ নিয়ে। বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি যথেষ্ট ছিল না, এমন একটি কথা বলেছিলেন আগের দিন। সেই প্রসঙ্গ আবার উঠলে সাকিব বলেন, এসব নিয়ে কথা এই মুহূর্তে বলতে চান না। তার কাছে মনে হচ্ছে এই মুহূর্তে পাকিস্তানের ম্যাচ ছাড়া অন্য বিষয়ে কথা অপ্রাসঙ্গিক। একেবারে বিশ্বকাপ শেষেই এসব নিয়ে কথা বলতে চান সাকিব। বাংলাদেশে এমন ব্যাটিং উইকেট চান কি না, সেই প্রশ্নের উত্তরেও সাকিবের একই কথা- বিশ্বকাপ নিয়েই এসব নিয়ে কথা হোক। 

    সাকিব শুধু বললেন, আপাতত পাকিস্তানের সাথে জয় ছাড়া কিছু ভাবছেন না। বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে বিশ্বকাপ শেষের পরেই কথা বলতে চান।