• আইসিসি বিশ্বকাপ ২০২৩
  • " />

     

    দলের খারাপ খেলার কারণ জানেন না হাথুও, কাজ শুরু হবে বিশ্বকাপের পর

    দলের খারাপ খেলার কারণ জানেন না হাথুও, কাজ শুরু হবে বিশ্বকাপের পর    

    বিশ্বকাপ সেমিফাইনাল স্বপ্ন অনেক আগেই শেষ, বাংলাদেশের জন্য শ্রীলংকা ম্যাচটা এখন চ্যাম্পিয়নস ট্রফির জায়গা করে নেওয়ার লড়াই। তবে বিশ্বকাপ ব্যর্থতার দায় হিসেবে কোচ চন্ডিকা হাথুরুসিংহে সেটা কতটা নিচ্ছেন সেই প্রশ্ন উঠেছিল সংবাদ সম্মেলনে। তিনিও বললেন, কেন এমন হয়েছে সেটা বুঝতে পারছেন না। তবে মনে করিয়ে দিলেন, তিনি মাত্রই দায়িত্ব নিয়েছেন। তার কাজ শুরু হবে বিশ্বকাপের পর। 

    খেলোয়াড়েরা থেকে অধিনায়ক সাকিব আল হাসান সবাই অশায় সুরে বলছেন এই বিশ্বকাপে কেন দল পারছে না তারা জানেন না। সাকিব বলেছেন, দল এতোটা খারাপ খেলার মতো দল নয়। তাদের সুরে সুর মিলিয়ে হাথুরুসিংহেও বললেন, কেন দল এত খারাপ করেছে তিনি বুঝতে পারছেন না। এই দল তাদের সামর্থ্যের কাছাকাছিও খেলতে পারেনি বলে মনে করেন হাথুরু। কিন্তু সেটার কারণয়টা তিনি বলতে পারছেন না। 

    কিন্তু দল এত খারাপ করার পর কোচ হিসেবে তার ওপরেও তো কিছু দায় বর্তায়। হাথুরু মনে করিয়ে দিলেন, 'আমি মাত্র সাত মাস আগে দলের দায়িত্ব নিয়েছি। সাত মাসে আপনি খুব বেশি কিছু করতে পারবেন না। আমার কাজ ছিল দল্কে বিশকাপে নিয়ে আসা। আমার কাজ আসলে শুরু হবে বিশ্বকাপের পর। সেটার কাজ আসলে আলাদা। আর আমি দায়িত্ব নেওয়ার পর এমন অনেক কিছুও ঘটেছে যেখানে আমার হাত ছিল না।'