• আইসিসি বিশ্বকাপ ২০২৩
  • " />

     

    সাকিব সুযোগ পেলে আবারও করবেন, স্ক্রিনশট দিয়ে প্রমাণ দিলেন ম্যাথুস

    সাকিব সুযোগ পেলে আবারও করবেন, স্ক্রিনশট দিয়ে প্রমাণ দিলেন ম্যাথুস    

    মাঠের জয় পরাজয় ছাপিয়ে তুমুল বিতর্ক এখন অ্যাঞ্জেলো ম্যাথুসের টাইমড আউট নিয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে ১৪৬ বছরের ইতিহাসে প্রথম আউট নিয়ে ম্যাচ শেষে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছিল সাকিব আল হাসান ও অ্যাঞ্জেলো ম্যাথুসের দিকে। সেখানে সাকিব আত্মপক্ষ সমর্থন করেছেন, তবে ম্যাথুস ক্ষুব্ধ হয়ে বলেছেন তিনি এমন কিছু মেনে নেবেন না। তাদের কাছে এই সিদ্ধান্তের ভুল নিয়ে ভিডিও প্রমাণ আছে। 

    সাকিবের জানতে চাওয়া হয়েছিল ওই ঘটনার সময় এমন কিছু তার মাথ্যায় এসেছিল কিনা। সাকিব বলেছেন একজন ফিল্ডার তাকে আপিল করার বুদ্ধি দিয়েছিলেন। তবে সেই ফিল্ডার কে সেটা সাকিব বলেননি। তবে এটা সাকিব পরিষ্কার করে দিয়েছেন, নিয়মের মধ্যে থাকলে এই কাজটা করতে আপত্তি নেই তার, 'আমাদের একজন ফিল্ডার আমাকে এসে বলে, আপিল করলে ও আউট হবে। এরপর আমি আপিল করি। সিদ্ধান্তটা ভাল না খারাপ সেটা নিয়ে তর্ক হতে পারে তবে নিয়মের মধ্যে থাকলে আমি সুযোগ নিতে আপত্তি করব না। ' এই আউট ক্রিকেটের চেতনার পরিপন্থী কিনা এমন প্রশ্নের জবাবে সাকিব বলেছেন, সেক্ষেত্রে আইসিসির উচিত এই নিয়মে বদল আনা।

    কিন্তু ম্যাথুস এত সহজে মেনে নেননি। তিনি বলেছেন, তার কাছে প্রমাণ আছে, 'সাকিব যেটা করেছে সেটা ন্যাক্কারজনক। আজকের আগ পর্যন্ত ওর প্রতি আমার আমার সম্মান ছিল, কিন্তু সেটা আর নেই। যদি ও এভাবেই ক্রিকেট খেলতে চায় তাহলে ওর ঘোর সমস্যা আছে। আমার কাছে ভিডিওসহ প্রমাণ আছে, সেগুলো আমরা পরে বের করব।' পরে তিনি তার টুইটারে স্ক্রিনশট পোস্ট করে দেখিয়েছেন, নির্ধারিত দুই মিনিট পার হওয়ার আগেই তিনি ক্রিজে ছিলেন। এবং দুই মিনিটের আগেই তার স্ট্র্যাপ ছিড়ে যায়।

    ম্যাথুসের দাবি, হেলমেটের স্ট্র্যাপ ছিরে যাওয়ার  ব্যাপারটা ছিল যান্ত্রিক থ্রুটি, যেটা মাঠে যে কোনো সময় ঘটতে পারে। কিন্তু সেটা আমলে না নিয়ে কাণ্ডজ্ঞান প্রয়োগ না করার জন্য আম্পায়ারদের সরাসরি সমালোচনা করেছেন। তার দাবি, আম্পায়াররা ভুল করেছেন এবং ম্যাচ শেষে সেটা শ্রীলংকা দলের কাছে স্বীকারও করেছেন।