• " />

     

    মেসির অবসরকে 'নাটক' বলছেন ম্যারাডোনা

    মেসির অবসরকে 'নাটক' বলছেন ম্যারাডোনা    
    মুখের কথায় লাগাম দেয়ার চেষ্টা তিনি কদাচিৎই করেন। যখন যেটা মনে আসছে, বলে দিচ্ছেন অকপট। কোপা আমেরিকার আগে যে মেসির নেতৃত্ব দেয়ার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন, ফাইনালে হারের পর রাগ-ক্ষোভ-অভিমানে অবসরের ঘোষণা দিয়ে বসা সেই মেসিকেই ফিরে আসতে জানালেন সনির্বন্ধ অনুরোধ। শেষ পর্যন্ত মান ভেঙে যত দিনে মেসি দলে ফিরলেন, ততদিনে অবস্থান বদলে ফেলেছেন ম্যারাডোনা। এবার তাঁর মন্তব্য, এ সবই হয়তো ছিল মেসির অভিনয়। জনরোষ থেকে বাঁচতেই নাকি অমন 'নাটক' সাজিয়েছিলেন আর্জেন্টিনার অধিনায়ক!
     
     

    টানা তিন বছর তিনটি বড় টুর্নামেন্টের ফাইনালে হারের হতাশায় এবারের কোপা আমেরিকার ফাইনালের পরপরই জাতীয় দলের জার্সি তুলে রাখার ঘোষণা দেন লিওনেল মেসি। দেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক পরিমন্ডলেও ভক্ত-সমর্থকরা ফাইনালে হারের দুঃখ ভুলে মেসির মান ভাঙাতে ব্যস্ত হন। সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ আসে স্বয়ং আর্জেন্টিনার প্রেসিডেন্টের কাছ থেকে। দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে রাজপথে নামেন আর্জেন্টিনার ফুটবলপ্রেমী মানুষ। মেসিকে তখন ফিরে আসার অনুরোধ করেন ম্যারডোনাও। কিন্তু লম্বা সময় এ ব্যাপারে নীরব থাকেন মেসি। অবশেষে জাতীয় দলের নতুন কোচ এডগার্ডো বাউজার সাথে কথা বলে জাতীয় দলে ফিরে আসতে রাজী হন তিনি।

    কিন্তু মেসির এভাবে ফিরে আসাটাও যেন এখন পছন্দ হচ্ছে না ম্যারাডোনার, "আমি জানি না মেসির অবসরের ওই ঘোষণা টানা তিন ফাইনাল হেরে যাওয়ার ব্যাপারটা আমাদের ভুলিয়ে দেয়ার জন্য কিনা। সে প্রথমে বললো সে আর পারছে না। অথচ ক'দিন না যেতেই মন বদলে আবার ফিরে আসছে!"

    এর কিছুদিন আগেই অবশ্য মেসি আর জাতীয় দলে ফিরবেন না বলে মন্তব্য করে ম্যারাডোনা বলছিলেন তাঁর এমন ধারণা সত্যি না হোক সেটাই তিনি চান। কিন্তু মেসির চেয়েও দ্রুততম সময়ে মত বদলে উত্তরসূরিকে এখন কাঠগড়ায়ই তুলছেন আর্জেন্টিনার সর্বশেষ বিশ্বকাপ জয়ের নায়ক।