• বাংলাদেশ-আফগানিস্তান
  • " />

     

    নিশ্চিত হলো আফগানিস্তানের সফর

    নিশ্চিত হলো আফগানিস্তানের সফর    

    ক’দিন আগেই আফগানিস্তান দলের সফর নিয়ে রব শোনা যাচ্ছিল ক্রিকেট পাড়ায়। অবশেষে বাংলাদেশ সফর নিশ্চিত করলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান। মিরপুরে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে দুই দলের লড়াই। এই প্রথম বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন স্ট্যানিকজাই-নবী-শাহজাদরা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে এই দুই দল।

    অনেকদিন ধরেই প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে আছে বাংলাদেশ দল। অক্টোবরে ইংল্যান্ড সিরিজের আগে তাই নিজেদের ঝালিয়ে নেয়ার কাজটাও সেরে নিতে পারবেন মাশরাফি-মুশফিকরা। এ পর্যন্ত আফগানদের বিপক্ষে ২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশ। দু’দলের জয়ের পাল্লাটাও সমান।

    বাংলাদেশের বিপক্ষে প্রথম সিরিজের খবর নিশ্চিত করে আফগান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাসিমুল্লাহ দানিশ জানান, “এটা বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার প্রথম সিরিজ। আশাকরি দুই দলের মধ্যে জমজমাট লড়াই হবে। আফগানিস্তান ক্রিকেট দলকে সফরে আমন্ত্রণ করার জন্য বিসিবি’কে ধন্যবাদ।"

    এসিবি জানিয়েছে, ২৫, ২৭ ও ৩০ সেপ্টেম্বর তিনটি ওয়ানডে ম্যাচ, সব ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানাচ্ছেন, ম্যাচ তিনটি হবে ২৫ ও ২৮ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর।