• " />

     

    বারণ না শুনে বিপিএলে আসছেন ডসন

    বারণ না শুনে বিপিএলে আসছেন ডসন    

    নিরাপত্তাজনিত কারণে ইংলিশ ক্রিকেটারদের বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসন্ন আসরে যোগ দিতে নিরুৎসাহিত করছে দেশটির পেশাদার ক্রিকেটারদের সংগঠন। তবে বারণ উপেক্ষা করেই ইতোমধ্যে বিপিএলে খেলা নিশ্চিত করেছেন একাধিক ইংলিশ ক্রিকেটার। সে তালিকায় সর্বশেষ সংযোজন জাতীয় দলের অলরাউন্ডার লিয়াম ডসন। লিগ শুরুর একেবারে আগ মুহুর্তে তিনি নাম লিখিয়েছেন রংপুর রাইডার্সে।

     

     

    ইংল্যান্ড জাতীয় দলের বাংলাদেশ সফর নির্বিঘ্নেই শেষ হয়েছে। নজিরবিহীন নিরাপত্তার মধ্যে কোনোরকম দুর্ঘটনাই ছাড়াই মাঠে গড়িয়েছে জমজমাট ওডিআই ও টেস্ট সিরিজ। এমনকি বিদায়বেলায় ইংলিশদের টেস্ট ক্যাপ্টেন অ্যালেস্টার কুক অন্য দলগুলোকেও আমন্ত্রণ জানিয়ে গেছেন বাংলাদেশে এসে খেলার জন্য।

     

    তবে জাতীয় দলের জন্য নেয়া ভিভিআইপি নিরাপত্তা ব্যবস্থা ঘরোয়া টি-টোয়েন্টির আয়োজনে থাকবে না- এমন আশংকা থেকে দেশটির ক্রিকেটারদের এই টুর্নামেন্টে খেলতে না আসার পরামর্শ দেয় ইংল্যান্ডের প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (পিসিএ)।

     

    কিন্তু পিসিএর পরামর্শ উপেক্ষা করে ইতোমধ্যে বিপিএলে আসা নিশ্চিত করেছেন তারকা ইংলিশ ক্রিকেটার রবি বোপারা, সামিত প্যাটেল প্রমুখ। শেষ মুহুর্তে সে দলে নাম লেখালেন লিয়াম ডসনও। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস পেয়েই তাঁরা আসছেন বলে জানা গেছে।

     

    বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা  ডসন টুর্নামেন্টটিকে বড় চ্যালেঞ্জ হিসেবেই দেখছেন, “নামকরা বেশ ক’জন বিদেশী খেলোয়াড় এখানে খেলবেন। তাঁদের বিপক্ষে ভালো করাটা কঠিন কাজই হবে। তবে আমি ভালো পারফরম্যান্স দিয়ে নিজেকে গর্বিত করতে চাই।”

     

    ডসনের দল রংপুর রাইডার্সের অধিনায়ক হিসেবে থাকছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি যিনি সর্বশেষ ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে ডসনের সাথে হ্যাম্পশায়ার দলে খেলেছেন। দলটির কোচ হিসেবে থাকবেন সাবেক বাংলাদেশী ক্রিকেটার জাভেদ ওমর।