• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    খুলনাকে হারিয়ে শীর্ষে রংপুর

    খুলনাকে হারিয়ে শীর্ষে রংপুর    

    সংক্ষিপ্ত স্কোর

    খুলনা টাইটানস ২০ ওভারে ১২৫/৭ (তাইবুর ৩২, ওয়েসেলস ২৭, আরিফুল ২২; সানি ১৬/২, রুবেল ১৯/২, আফ্রিদি ৩০/২)

    রংপুর রাইডার্স ১৮.৫ ওভারে ১২৯/৩ (মিঠুন ৪৯*, শেহজাদ ৩৭, আফ্রিদি ২৬; মাহমুদউল্লাহ ১৪/১, জুনায়েদ ২৩/১, হাওয়েল ৩১/১)

    ফলঃ রংপুর রাইডার্স ৭ উইকেটে জয়ী

     



    রংপুরের জন্য লড়াইটা ছিল শীর্ষে যাওয়ার। পয়েন্ট তালিকার পরম আকাঙ্খিত সিংহাসনে হাত-পা ছড়িয়ে বসার। আর খুলনা টাইটানসের জন্য কষ্টার্জিত শীর্ষস্থানটা অক্ষুণ্ণ রাখার।  তাতে শেষ পর্যন্ত হাসলো রংপুরই। খুলনা টাইটানসের বিপক্ষে ৭ উইকেটে জিতে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে উত্তরাঞ্চলের দলটি। 

    ১২৬ রানের লক্ষ্যে  ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সৌম্য সরকারের উইকেট হারায় রংপুর রাইডার্স। কিন্তু তারপরই হাল ধরেন মোহাম্মদ শেহজাদ ও মোহাম্মদ মিঠুন। দুজন মিলে ৬০ বলে গড়ে তোলেন ৭৪ রানের জুটি। যে সময় মনে হচ্ছিল তাঁরা দুজন মিলেই রংপুরকে এনে দেবেন পঞ্চম জয়, তখনই লং অনে মাহমুদউল্লাহর বলে দুর্দান্ত ক্যাচ নিয়ে শেহজাদকে ফিরিয়ে দেন অলোক কাপালি। এরপর ২৭ বলে ৩৫ রানের জুটি গড়েন শহীদ আফ্রিদি ও মোহাম্মদ মিঠুন। জয়ের জন্য যখন প্রয়োজন চার রান তখন বেনি হাওয়েলের বলে বোল্ড হন শহীদ আফ্রিদি। এরপর লিয়াম ডসনকে নিয়ে ম্যাচ শেষ করেই মাঠ ছাড়েন ৪৯ রানে অপরাজিত মিঠুন।

    রংপুর রাইডার্সের সঙ্গে আগের সাক্ষাতটা সুখপ্রদ ছিল না খুলনা টাইটানসের জন্য। বিপিএলের ইতিহাসে সর্বনিম্ন ৪৪ রানে অলআউট হওয়ার লজ্জা যে জুটেছিল মাহমুদউল্লাহ রিয়াদের দলের। তারপর অনায়াসে ৯ উইকেটে ম্যাচ জিতে নিয়েছিল রংপুর। এবারের বিপিএলে সেটাই খুলনার একমাত্র হার। আজও টসে জিতে ব্যাট করতে নেমে অনেকটা সেই ম্যাচের মতোই বিবর্ণ দেখাল পয়েন্ট তালিকার শীর্ষে থাকা খুলনাকে। ৩৮ রানের মাথায় তৃতীয় উইকেটের পতন ঘটলে ধীরে ধীরে নিজেদের খোলসের মধ্যে গুটিয়ে নেন খুলনার ব্যাটসম্যানরা। চতুর্থ উইকেটে ৫৫ বলে ৫৬ রানের জুটি গড়ে তোলেন তাইবুর রহমান ও রিকি ওয়েসেলস। ১৭তম ওভারে তাঁরা দুজনেই ফিরে গেলে মনে হচ্ছিল একশোর আশেপাশেই থামবে খুলনার রথ। কিন্তু শেষ পর্যন্ত সেটা যে ১২৫ এ পৌঁছলো তার পেছনে অবদান আরিফুল হকের ১৩ বলে ২২ রানের। শেষ ওভারে শহীদ আফ্রিদিকে দুটি বিশাল ছক্কা মারেন এই ব্যাটসম্যান। কিন্তু শেষ বলে রান আউট হয়ে তাঁর অপরাজিত থাকা হয়নি। দুর্দান্ত বল করেছেন রংপুরের বোলাররা। আরাফাত সানি ও রুবেল হোসেনরা কেবল ২টি করেও উইকেটই নেননি, রান দেয়ার ব্যাপারে ছিলেন দারুণ কিপটেও।