• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    জাতীয় লিগে নাসিরের ডাবল সেঞ্চুরি

    সংক্ষিপ্ত স্কোর (য় দিন শেষে)

    ঢাকা মেট্রো –বরিশাল

    মেট্রো ২৯২ এবং ৪২ ওভারে ১৩৮/৪ (মার্শাল আইয়ুব ৫৪, মেহরাব জুনিয়র ৩০; তৌহিদ ১/১)

    বরিশাল ২৮০ অলআউট (আল আমিন ৮৯, সালমান ৫৫; রনি ৪/৮১, সানি /৮৫)

    ঢাকা বিভাগ- খুলনা

    ঢাকা ৩৬৬ এবং ৩২ ওভারে ১০৩/৩ (সাইফ ২৫, রকিবুল ২৩,; বিশ্বনাথ ১/১)

    খুলনা ৩৪২ অলআউট (তুষার ইমরান ১৪১, জিয়াউর ৩৮; সাব্বির /৫৮)

    চট্টগ্রাম-রাজশাহী

    চট্টগ্রাম ৩১৫ এবং ৮৩ ওভারে ২২৯/৩ (ইয়াসির ৭৮*, তাসামুল ৫৯*; সাকলাইন /৮০)

    রাজশাহী ২৩০ অলআউট (জহুরুল ৯০, জুনায়েদ ৬২; কামরুল /৭৪)

    সিলেট-রংপুর

    সিলেট ২৭২ এবং ১৫ ওভারে ৪৪/৩ (ইমতিয়াজ ২০*, কাপালি ১১*; সাজেদুল ১/)

    রংপুর ৩৯৮/৯ ডিক্লেয়ার্ড (নাসির ২০১, সোহরাওয়ার্দী শুভ ৭৮; আবু জায়েদ ৫/১১২)


     

    জাতীয় লিগে তৃতীয় দিনের সবটুকু আলোই কেড়ে নিয়েছেন নাসির হোসেন। গতদিন ১০৫ রানে অপরাজিত থাকা নাসির আজ পেয়েছেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। ৩৪৩ বলে ২৪ চার আর ৩ ছয়ের মারে ২০১ রান করেছেন জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়া এই অলরাউন্ডার। ৭ম উইকেটে সোহরাওয়ার্দী শুভর সাথে গড়া ১৪৬ রানের জুটিতে বিশাল লিড পেয়েছে রংপুর।

    আরও একবার বড় ইনিংসের দেখা পেয়েছেন তুষার ইমরান। খেলেছেন ১৪১ রানের দুর্দান্ত ইনিংস। প্রথম শ্রেণী ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরির (২০) জাতীয় রেকর্ডটা আরেকটু বাড়িয়ে নিলেন খুলনার অধিনায়ক। প্রথম শ্রেণীতে ক্যারিয়ারের প্রথম ফিফটি পেলেও সেঞ্চুরির স্বাদ নেওয়া হয়নি বরিশালের আল আমিনের, আউট হয়েছেন ৮৯ রানে। সাথে সালমানের ফিফটিতে মেট্রোর সংগ্রহের কাছাকাছি থেমেছে বরিশাল। গত ইনিংসেই সেঞ্চুরি করা চট্টগ্রামের তাসামুল এই ইনিংসেও ফিফটি করে অপরাজিত আছেন, সতীর্থ ইয়াসিরও আছেন সেঞ্চুরির কাছাকাছি।

    বোলারদের মধ্যে ৫ উইকেট পেয়েছেন দুজন। ঢাকার দেওয়ান সাব্বির ১২ ম্যাচের ক্যারিয়ারে প্রথমবার পেয়েছেন ৫ উইকেট। অন্যজন ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএল মাতানো আবু জায়েদ। মেট্রোর দুই বোলার আবু হায়দার রনি ও ইলিয়াস সানি দুজনেই নিয়েছেন ৪টি করে উইকেট।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন