• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    ইংল্যান্ডের মলিন দিনে উজ্জ্বল বেয়ারস্টো

    ইংল্যান্ডের মলিন দিনে উজ্জ্বল বেয়ারস্টো    

    সংক্ষিপ্ত স্কোর 

    প্রথম দিন শেষে 
    ইংল্যান্ড ৯০ ওভারে ২৬৮/৮ (বেয়ারস্টো ৮৯, বাটলার ৪৩, স্টোকস ২৯; জয়ন্ত ২/৪৯, জাদেজা ২/৫৬, উমেশ ২/৫৮) 

     


    টপ অর্ডার ভালোই ভোগাচ্ছে ইংল্যান্ডকে। মহাগুরুত্বপূর্ণ টস জয় ম্যাচে যতটা এগিয়ে দিয়েছিল তাদের, টপ অর্ডারের ব্যর্থতা ততটাই পিছিয়ে দিয়েছে অ্যালিস্টার কুকের দলকে। ইংলিশদের সৌভাগ্য যে দলে আছেন জনি বেয়ারস্টোর মতো একজন ব্যাটসম্যান। ১৫ টেস্টে ১৩৪০ রান নিয়ে রান সংগ্রহের দিক থেকে এ বছর শীর্ষে আছেন এই ইংলিশ ব্যাটসম্যান। বেন স্টোকস ও জস বাটলারের সঙ্গে মিলে শুরুর ধসটা ঠেকিয়ে দিয়েছেন তিনি। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৬৮ রান নিয়ে মোহালি টেস্টের প্রথম দিন শেষ করেছে ইংল্যান্ড।

    সকালের সেশনে টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারিয়ে রীতিমতো ধুঁকছিল ইংল্যান্ড। ৮৭ রানেই ফিরে গেছেন অ্যালিস্টার কুক, হাসিব হামিদ, জো রুট ও মঈন আলী। সে অবস্থায় বেন স্টোকসের সঙ্গে ৫৭ রানের জুটি গড়ে তোলেন জনি বেয়ারস্টো। ১৪৪ রানের মাথায় স্টোকসও ফিরে যান। এরপর আরেক উইকেটকিপার-ব্যাটসম্যান জস বাটলারের সঙ্গে জুটি গড়ে তোলেন বেয়ারস্টো।

    এক বছর পর টেস্ট দলে ফিরেছেন জস বাটলার। ফিরেই টপ অর্ডারের শীর্ষ চার ইংলিশ ব্যাটসম্যানকে ছাড়িয়ে গেছেন রানের দিক থেকে। ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকা জনি বেয়ারস্টোর সঙ্গে ৬৯ রানের জুটি গড়ে সামাল দিয়েছেন প্রাথমিক বিপর্যয়। কিন্তু ৪৩ রানের মাথায় রবীন্দ্র জাদেজা বাটলারকে ফিরিয়ে দিলে সাঙ্গ হয় দুজনের জুটি।

    ৫৪ রানের মাথায় প্রথমবার অবশ্য জীবন পেয়েছিলেন জনি বেয়ারস্টো। রবিচন্দ্রন অশ্বিনের বলে স্টাম্পিংয়ের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি উইকেটকিপার পার্থিব প্যাটেল।৮৯ রানের মাথায় আবার জীবন পান তিনি। এবার তাঁর ক্যাচ নিতে পারেননি আট বছর পর টেস্ট দলে ফেরা পার্থিব। কিন্তু পরের বলেই তাঁকে এলবিডব্লিউ করেন জয়ন্ত যাদব। এরপর ২৬৬ রানের মাথায় ক্রিস ওকসকেও ফেরান তিনি। ৪ রানে অপরাজিত আছে আদিল রশিদ। সঙ্গী গ্যারেথ ব্যাটির সংগ্রহ শুন্য।