• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    ৮ রানে ইংল্যান্ডের ৮ উইকেট!

    সংক্ষিপ্ত স্কোরঃ ভারত ২০২/৬, ২০ ওভার (রায়না ৬৩, ধোনি ৫৬; প্লাংকেট ১/২২, মিলস ১/৩১); ইংল্যান্ড ১২৭, ১৬.৩ ওভার (রুট ৪২, মরগ্যান ৪০; চাহাল ৬/২৫, বুমরাহ ৩/১৪)

     

    ফলঃ ভারত ৭৫ রানে জয়ী


    ২০৩ রানের জয়ের লক্ষ্যে ভালোই জবাব দিচ্ছিল ইংল্যান্ড। রায়নাকে এক ওভারে তিন ছয় মেরে ম্যাচের মোড়ই ঘুরিয়ে দিলেন ইংলিশ অধিনায়ক এউইন মরগ্যান। ১৩.২ ওভারে স্কোরবোর্ডে রান ২ উইকেটে ১১৯। কিন্তু আচমকাই যেন সব ওলটপালট হয়ে গেলো। যুঝবিন্দ্র চাহালের পরপর দু’ বলে ফিরলেন দুই থিতু ব্যাটসম্যান মরগ্যান (৪০) আর রুট (৪২)। ২৬ বছর বয়সী ভারতীয় লেগ স্পিনারের দু’ ওভারে নেই ইংল্যান্ডের ৫ উইকেট! মাঝে বুমরাহ তুলে নিলেন বাটলারকেও। ২ উইকেটে ১১৯ থেকে ইংল্যান্ড অলআউট ১২৭ রানে! ৭৫ রানের জয় নিয়ে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ভারত জিতে নিলো ২-১ ব্যবধানে।

     

     

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল ভারত। শুরুতেই বিরাট কোহলিকে হারিয়ে বিপাকে পড়া ভারতকে পথ দেখান লোকেশ রাহুল ও সুরেশ রায়না। রায়নার ৪৫ বলে ৬৩ রানের সাথে মহেন্দ্র সিং ধোনির ৩৬ বলে ৫৬ ভিত গড়ে দেয় বড় লক্ষ্যের। শেষদিকে ১০ বলে ৩ ছক্কায় ২৭ বলে দলীয় সংগ্রহ ২০০ ছাড়ান যুবরাজ সিং।

     

    ইংল্যান্ডের ইনিংসে প্রথম আঘাত হেনেছিলেন চাহালই, ইনিংসের দ্বিতীয় ওভারে স্যাম বিলিংসকে ০ রানে রায়নার ক্যাচ বানিয়ে ফেরান। কিন্তু এরপর জেসন রয়ের ৩২ আর রুট-মরগ্যানের ৬৫ রানের জুটি ম্যাচে ফেরায় সফরকারীদের। কিন্তু চাহাল ঝড়ে এলোমেলো ইংলিশদের আরও ৫ ব্যাটসম্যান ফেরেন রানের খাতা না খুলেই। ৩.৩ ওভারের খেলা বাকি থাকতেই ১২৭ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন